ফেব্রুয়ারিতে আসছে হুয়াওয়ের দুই ফোন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী মার্চ অথবা এপ্রিলে হুয়াওয়ের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আসবে এমন কথা শোনা যাচ্ছিলো। তবে আগ্রহীদের মোবাইল দুটি দেখতে ততোদিন অপেক্ষা করতে হবে না। আগামী ২৬ ফেব্রুয়ারি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে একটি বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে এই ফোন উন্মোচন করা হবে বলে ঘোষনা দেওয়া হয়েছে।

উন্মোচন অনুষ্ঠানের কথা জানালেও এর বেশি কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে ধারণা করা হচ্ছে হুয়াওয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ পি১০ ও পি১০ প্লাস উন্মোচন করা হবে। এটি নিশ্চিত যে, কমপক্ষে একটি মডেল উন্মোচন করা হবে।

Huawei-P9-P9 Plus-TechShohor

পি১০ আনার মাধ্যমে হুয়াওয়ে তাদের ফ্ল্যাগশিপ লাইনআপ ফ্যাবলেটে নিয়ে যেতে যাচ্ছে। এতে থাকবে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে। এর আগে কোয়াড এইচডি (২৫৬০*১৪৪০ পিক্সেল) রেজ্যুলেশনের একই ধরণের প্যানেল ব্যবহার গুঁজব শোনা গেছিলো।

উভয় পি১০ স্মার্টফোনে শক্তিশালী হাইসিলিকন কিরিন ৯৬০ চিপসেট ব্যবহার করা হবে। থাকবে মালি-জি৭১ এমপি৮ গ্রাফিক্স প্রসেসর ও ৬ গিগবাইট র‍্যাম। লেইকা ব্র্যান্ডের ডুয়াল ক্যামেরা সেটআপও থাকবে ফোনে।

দুটি মডেলের মধ্যে প্রধান পার্থক্য হলো, পি১০ উভয় প্রান্ত বাঁকানো ডিসপ্লে ব্যবহার করা হবে, যেখানে আরেকটিতে ফ্ল্যাট প্যানেল ব্যবহার করা হবে।

ফোন এরিনা অবলম্বনে রুদ্র মাহমুদ

Related posts

*

*

Top