Maintance

'স্মার্ট সিটি হবে বরিশাল'

প্রকাশঃ ৬:১৭ অপরাহ্ন, জানুয়ারি ১১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৩৪ অপরাহ্ন, জানুয়ারি ১২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বারাকা ওবামাও দেশকে ডিজিটাল করার ক্ষেত্রে বাংলাদেশকে অনুসরণ করতে বলেছেন। সারা পৃথিবীর জন্য ডিজিটাল বাংলাদেশ আজ রোল মডেল। ডিজিটাল বাংলাদেশের সঙ্গে তাল মিলিয়ে নদীবেষ্টিত বরিশাল হবে স্মার্ট বরিশাল।

বুধবার বরিশালের একে ইন্সটিটিউশনে ‘বিসিএস ডিজিটাল এক্সপো বরিশাল ২০১৭’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মোহাম্মদ ইউনুস।

তিনি আরও বলেন, শিশুরা প্রযুক্তিতে বড়দের চেয়ে এগিয়ে। প্রযুক্তির জয় এখন পুরো পৃথিবীতে। মানুষের পরিবর্তে রোবট ব্যবহৃত হচ্ছে উন্নত বিশ্বে। একসময় সহধর্মিণীর ঘরের কার্যাবলীকে সহজ করতে রোবটের দেখা মিলবে আমাদের দেশেও।

Barishal expo -Techshohor
অ্যাডভোকেট তালুকদার মোহাম্মদ ইউনুস বলেন, পদ্মা সেতু বাস্তবায়নের কাজ দ্রুত এগিয়ে চলেছে। মাননীয় প্রধানমন্ত্রীর এই সেতু করার যুগোপযোগী সিদ্ধান্ত বরিশালের সঙ্গে ঢাকার দুরত্ব কমিয়ে মাত্র তিন ঘণ্টা করে দেবে। প্রযুক্তিতে বরিশাল অন্যান্য শহরের চেয়ে বেশি অগ্রসরমান থাকবে বলে আমার বিশ্বাস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক ড. গাজি মো. সাইফুজ্জামান, বিএমপির পুলিশ কমিশনার এস এম রুহুল আমীন, বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সাইদুর রহমান রিন্টু, বাংলাদেশ কম্পিউটার সমিতির(বিসিএস) যুগ্ম মহাসচিব নাজমুল আলম ভূঁইয়া(জুয়েল), বিসিএসের প্রাক্তন সভাপতি এস এম ইকবাল, আছমত আলী খান ইন্সটিটিউশনের(এ কে স্কুল) সভাপতি সৈয়দ গোলাম মাসুদ বাবলু এবং স্মার্ট টেকনোলজিসের জেনারেল ম্যানেজার (জিএম) মুজাহিদুল আর বিরুনী সুজন

বরিশালের জেলা প্রশাসক ড. গাজি মো. সাইফুজ্জামান বলেন, বাংলাদেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। উন্নতমানের প্রযুক্তির পথিকৃৎ হতে বরিশাল পরিণত হবে সিলিকন ভ্যালিতে।

১৫ জানুয়ারি পর্যন্ত এই বর্ণিল ও শিক্ষামূলক প্রদর্শনী চলবে। মেলার প্রবেশ মূল্য দশ টাকা। শিক্ষার্থীরা পরিচয়পত্র প্রদর্শন পূর্বক মেলায় বিনামূল্যে প্রবেশ করতে পারবে। এই প্রদর্শনীতে ৫০টি প্রতিষ্ঠানের ৬০টি স্টল ও ৫টি প্যাভিলিয়ন রয়েছে।

বিসিএস ডিজিটাল এক্সপো বরিশাল ২০১৭ এর প্লাটিনাম স্পন্সর এইচপি, ডেল, এসার এবং স্যামসাং। গোল্ড স্পন্সর আসুস এবং ব্রাদার। সিলভার স্পন্সর সিসনোভা আইসিটি কম্পিউটার, টিপি লিঙ্ক এবং হাইক ভিশন। প্রদর্শনীর গেমিং জোন পার্টনার হিসেবে রয়েছে আসুস।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/