Maintance

নকিয়ার প্রথম অ্যান্ড্রয়েড ফোন উন্মোচন

প্রকাশঃ ১০:৩০ অপরাহ্ন, জানুয়ারি ৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:২৬ অপরাহ্ন, জানুয়ারি ৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উন্মোচিত হলো অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত প্রথম নকিয়া স্মার্টফোন। প্রাথমিকভাবে চীনের বাজারে ফোনটি এনেছে নকিয়া ব্র্যান্ডের ফোন তৈরি ও বাজারজাত করার স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল।

ডেডি ডটকমের মাধ্যমে ফোনটি কিনতে পারবেন গ্রাহকরা। তবে চীনের বাইরে ঠিক কবে নাগাদ ফোনটি পাওয়া যাবে তা জানায়নি এই ফিনিশ কোম্পানি।

এইচএমডি গ্লোবাল জানায়, এ বছরের প্রথম প্রান্তিকে নকিয়া ব্র্যান্ডের আরও কিছু ফোন বাজারে আনা হবে।

Nokia 6 smartphone-TechShohor

নকিয়া ৬ নামের অ্যান্ড্রয়েড ৭.০ ন্যুগাট অপারেটিং সিস্টেমের এই ফোন ডুয়াল সিম সমর্থন করে। রয়েছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি (১০৮০*১৯২০ পিক্সেল) রেজ্যুলেশনের ডিসপ্লে ও ২.৫ডি বাঁকানো গ্লাস কোটিং। এছাড়া রয়েছে করনিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন।

অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর নিয়ে স্মার্টফোনটিতে রয়েছে অ্যাড্রেনো ৫০৫ জিপিইউ, ৪ গিগাবাইট এলপিডিডিআর৩ র‍্যাম। ইন্টারন্যাল মেমরি হিসেবে ৬৪ গিগাবাইট থাকলেও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির পিছনে ছবি তোলার জন্য এলইডি ফ্ল্যাশসহ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ও সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। সাথে রয়েছে অটোফোকাসসহ নানা সুবিধা।

ফোনটিতে ৩০০০মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। রয়েছে হোম বাটন, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইউএসবি ওটিজিসহ প্রয়োজনীয় নানা সুবিধাও। দাম ২৪৬ ডলার।

গ্যাজেট নাউ অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*