Maintance

টানা ২৪ ঘণ্টা চার্জ থাকবে ল্যাপটপে!

প্রকাশঃ ৫:২৯ অপরাহ্ন, জানুয়ারি ৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:২৯ অপরাহ্ন, জানুয়ারি ৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : একবার সম্পূর্ণ চার্জ করলে টানা এক দিন ব্যাটারি ব্যাকআপ সুবিধা সমৃদ্ধ নতুন ল্যাপটপ এনেছে এলজি। ‘গ্রাম ১৪’ নামের এলজির নতুন ল্যাপটপটি উন্মুক্ত করা হয়েছে কনজিউমার ইলেকট্রনিক শো (সিইএস)তে।

হালকা পতলা ধরনের ২ দশমিক ১৬ পাউন্ড ওজনের এই ল্যাপটপটি ১৪ ইঞ্চি এইচডি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০*১৯২০ পিক্সেল। স্টোরেজ সুবিধার জন্য ল্যাপটপটিতে রয়েছে ৫১২ গিগাবাইট এসএসডি কার্ড। উন্নত গ্রাফিক্স সুবিধা দিতে এতে রয়েছে ইন্টেল এইচডি ৬২০ চিপ। এতে রয়েছে ইউএসবি সি টাইপ চার্জিং পোর্ট।

lg-14-techshohor

সম্পূর্ণ মেটাল বডির ল্যাপটপটি অনেকটাই বাজার থাকা অ্যাপলের ম্যাকবুকের মত। কোর আই৫ এবং কোর আই৭ প্রসেসর যুক্ত এই ল্যাপটপটি ১৬ গিগাবাইট পর্যন্ত র‍্যাম আপডেট করা যাবে।

কবে এই ল্যাপটপ উন্মুক্ত করা হবে এই সম্পর্কে কোনা তথ্য প্রকাশ করেনি এলজি। তবে ডিভাইসটির মূল্য এক হাজার মার্কিন ডলার হতে পারে। বাজারে থাকা অন্য ল্যাপটপের সাথে প্রতিযোগিতা করতে সহায়ক হবে ল্যাপটপটির ব্যাটারি ব্যাকআপের কারণে বলে মনে করছেন বিশ্লেষকরা।

বিশ্লেষকদের মতে ২৪ ঘণ্টা ব্যাটারিব্যাকআপ হওয়ার কারণে এক হাজার মার্কিন ডলার মূল্য ঠিকই আছে। তবে ব্যাটারি ব্যাকআপ নিয়ে কিছু খটকা আছে। কেননা টেক ওয়েবসাইট সিনেট জানিয়েছে, এলজির এই ল্যাপটপের ব্যাটারি পরীক্ষা করার জন্য মোবাইলমার্ক ২০০৭ বেঞ্চমার্ক টুল ব্যবহার করা হয়েছে ৷

দ্য ভার্জ অবলম্বনে তুসিন আহমেদ

*

*