Maintance

গিগাবাইটের নতুন মাদারবোর্ড

প্রকাশঃ ৩:৩০ অপরাহ্ন, জানুয়ারি ৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪২ অপরাহ্ন, জানুয়ারি ৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে গিগাবাইট ২০০ সিরিজের নতুন একটি মাদারবোর্ড এনেছে প্রযুক্তিপণ্য পরিবেশক ও বিপণন প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস লিমিটেড।

বৃহস্পতিবার রাজধানীর বিআইজেএফ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মাদারবোর্ডের নতুন এই সিরিজটি উন্মোচন করেন স্মার্ট টেকনোলজির ব্যবস্থাপনা পরিচালক জহিরুল হক।

Gigabyet-Matherbord-Techshohor

তিনি বলেন, বিশ্বের সবচেয়ে বড় অ্যাথলেটিক ক্রীড়া সংস্থা অলিম্পিক এখন তাদের খেলার তালিকায় কম্পিউটার গেইমস যোগ করার ঘোষণা দিয়েছে। আর গিগাবাইট অনেক আগে থেকেই কম্পিউটার গেইমসের জন্য মাদারবোর্ড তৈরি করে আসছে। যা বিশ্বের অন্যতম একটি ব্র্যান্ড হিসেবে পরিচিত।

এবার নতুন সিরিজ হিসেবে গিগাবাইট অরোজ সিরিজ বাজারে ছাড়লো। যা গেইমারদের গেইম খেলতে অনন্য অভিজ্ঞতা দেবে বলে বলেন তিনি।

পরে একটি প্রেজেন্টেশনে নতুন সিরিজের মাদারবোর্ড সম্পর্কে বলেন গিগাবাইটের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান এর সুবিধাগুলো তুলে ধরেন।

মাদারেবার্ডটি ভিআর হেড সেটেও অন্যন্য অভিজ্ঞতা দেবে বলে বলেন তিনি। এছাড়াও গ্রাফিক্স ডিজাইনে নতুনত্ব দেবে এটি।

তিনি জানান, এখন বাজারে ছাড়া হচ্ছে গিগাবাইট জেড২৭০এক্স গেইমিং কে৩, গিগাবাইট অরোস জেড২৭০এক্স গেইমিং ৫, গিগাবাইট জেড২৭০এক্স আল্ট্রা গেইমিং এবং গিগাবাইট অরোস জেড২৭০এক্স গেইমিং ৭।

প্রফেশনাল গেইমার এবং গ্রাফিক ও মাল্টিমিডিয়া ডিজাইনারদের জন্য বিশেষায়িতভাবে প্রস্তুতকৃত এই মাদারবোর্ডগুলোর প্রত্যেকটিই ইন্টেলের ষষ্ঠ এবং সপ্তম প্রজন্মের প্রসেসর সমর্থিত।

ইন্টেল ইউএসবি ৩.১, থ্রি ওয়ে গ্রাফিক, ট্রিপল এনভিএমই পিসিআই-ই এসএসডি, ডুয়াল আল্ট্রা ফাস্ট এম ২ সাটা ইন্টারফেস, ইন্টেল অপটেন মেমোরি রেডি, ক্রিয়েটিভ সাউন্ড কোর থ্রিডি, এসবিএক্স স্টুডিও অডিও স্যুট, কিলার ই২৫০০ গেইমিং নেটওয়ার্ক, ইন্টেল গিগাবিট ল্যান, এডজাস্টেবল ভোল্টেজ সহ ইউএসবি ডিএসি আপ ২, আরজিবি ফিউশন, ২টি এক্সটার্নাল থারমিস্টর হেডার, এক্সট্রিম ৪০ জিবি থান্ডারবোল্ট ৩ সহ অত্যাধুনিক সব ফিচার রয়েছে এসব মাদারবোর্ডে।

নতুন উন্মুক্ত এসব মাদারবোর্ডগুলো ১৫ হাজার থেকে ৫৫ হাজার টাকার মধ্যে বাজারে পাওয়া যাবে।

ইমরান হোসেন মিলন

*

*