স্যামসাং ফোরামে নতুন পণ্যের সমাহার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইন্দোনেশিয়ার বালিতে আয়োজিত স্যামসাং সাউথ ওয়েস্ট এশিয়া ফোরামে টিভি, হোম অ্যাপ্লায়েন্স, প্রিন্টিং এবং মোবাইলসহ নতুন পণ্যের সমাহার উন্মোচন এবং প্রদর্শন করেছে স্যামসাং ইলেকট্রনিক্স।

স্যামসাং সাউথ ওয়েস্ট এশিয়ার প্রেসিডেন্ট ও সিইও বি ডি পার্ক বলেন, “দক্ষিণ পশ্চিম এশীয় বাজারে আমাদের উন্নয়নের প্রধান কারণ হচ্ছে গ্রাহক এবং সহযোগিদের সাথে আমাদের বিশ্বাসের বন্ধন। আর গ্রাহকদেরকে অভিনব পণ্য ও প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেওয়ার মাধ্যমে আমাদের এই উন্নয়ন অব্যাহত থাকবে।”

Samsung-Forum-2014-Bali-Indonesia-TechShohor

প্রদর্শিত নতুন পণ্যের মধ্যে রয়েছে ৭৮ ইঞ্চি ইউ৯০০০ স্যামসাং ইউএইচডি টিভি, ইউডি৫৯০ মনিটর, এক্সপ্রেস এম২৮৮৫ ও এক্সপ্রেস সি১৮৬০ সিরিজের লেজার প্রিন্টার এনএক্স৩০ ক্যামেরা এবং গ্যালাক্সি নোট প্রো ট্যাবলেট।

স্যামসাংয়ের ইউ৯০০০ স্যামসাং ইউএইচডি টিভি একটি প্যানারমিক ভিউয়ের আবহ সৃষ্টি করে, যার ফলে ৭৮ ইঞ্চি টিভিটি আকারের তুলনায় বড় বলে বোধ হয়। ফ্ল্যাট টিভির তুলনায় এই টিভির কনট্রাস্ট রেশিও দ্বিগুন। যেখানেই বসে এই টিভি দেখা হোক না কেন, দর্শনের অভিজ্ঞতা সবার জন্য সব দিক থেকে সমান। এছাড়াও এর অটো ডেপথ এনহান্সার ফিচারের সাহায্যে দর্শকরা থ্রিডি গ্লাস ছাড়াও থ্রিডি আবহ উপভোগ করতে পারবেন।

ফুল এইচডির চার গুণ রেজ্যুলেশন সম্পন্ন স্যামসাংয়ের ২৮ ইঞ্চি ইউডি৫৯০ ইউএইচডি মনিটরে রয়েছে স্যামসাংয়ের নতুন ৪কে ইউএইচডি প্রযুক্তি। ১এমএসের রেসপন্স টাইমসহ এই মনিটরটি সিনেমা, গেইম এবং ইন্টারনেট স্ট্রিম করা যেকোন জিনিস কোন রকম ঝাপসা ভাব ছাড়াই একেবারে নিখুত দেখার অভিজ্ঞতা দিবে। একটি সাধারন মনিটরেরতুলনায় এই মনিটরটি ৬৪ গুণ বেশি বা ১ বিলিয়নেরও বেশি রঙ প্রদর্শন করতে পারে।

প্রিন্টিংয়ের কাজে ব্যবহারের জন্য স্যামসাং নিয়ে এসেছে মনো লেজার ও মাল্টি ফাংশনাল প্রিন্টার এক্সপ্রেস এম২৮৮৫ এবং কালার লেজার ও মাল্টি ফাংশনাল প্রিন্টার এক্সপ্রেস সি১৮৬০। মনো লেজার প্রিন্টারটি মিনিটে ১৮ পৃষ্ঠা এবং কালার লেজার প্রিন্টারটি মিনিটে ১৮ পৃষ্টা প্রিন্ট করতে পারবে। স্যামসাং গ্যালাক্সি ফোন ব্যবহারকারীরা খুব সহজেই এই প্রিন্টারগুলোর সঙ্গে সংযোগ স্থাপন করে তাদের স্মার্টফোন থেকে সরাসরি ছবি, ডকুমেন্ট, ইমেইল প্রিন্ট করতে পারবেন।

NX30_01

স্যামসাংয়ের স্মার্ট ক্যামেরার সারিতে নতুন সংযোগ হিসেবে যুক্ত হয়েছে এনএক্স৩০। বদলযোগ্য লেন্স, ডিআরআইএমই ফোর ইমেজ প্রসেসর, ২০.৩ মেগাপিক্সেল এপিএস-সি সিমস সেন্সর এই ক্যামেরাটির মূল ফিচার।

অ্যান্ড্রয়েড সফটওয়্যার সম্পন্ন গ্যালাক্সি ক্যামেরা ২ এই ফোরামে প্রদর্শিত হওয়া নতুন পণ্যগুলোর মধ্যে একটি। পরবর্তী প্রজন্মের এই ক্যামেরাটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেল এবং ২১এক্স অপটিকাল জুম ও অ্যান্ড্রয়েডের সুবিধাসমূহসহ ২৮ টি স্মার্ট মোড ফিচার।

Galaxy Camera 2 B 8

ফোরামের বিশেষ আকর্ষণ হিসেবে প্রদর্শিত হয়েছে স্যামসাংয়ের গ্যালাক্সি নোট প্রো ট্যাবলেট। এটিতে রয়েছে বিশ্বের প্রথম ১২.২ ইঞ্চি ডব্লিইকিউএক্সজিএ ডিসপ্লে, যার মধ্যে রয়েছে ৪ মিলিয়নেরও অধিক পিক্সেল। গ্যালাক্সি নোট প্রো-তে একসঙ্গে চারটি স্ক্রিন দেখতে পারবেন ব্যবহারকারীরা।

– বিজ্ঞপ্তি অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top