হোয়াটসঅ্যাপ এখন ফেইসবুকের

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জনপ্রিয় মোবাইল মেসেজিং অ্যাপ ‘হোয়াটসঅ্যাপ’ কিনে নিয়েছে শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক। ১৯ বিলিয়ন ডলারের বিনিময়ে হোয়াটসঅ্যাপের মালিকানা পেয়েছে ফেইসবুক।

বর্তমানে প্রতিমাসে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারী ৪৫০ মিলিয়ন এবং প্রতিনিয়ত এই জনপ্রিয়তা বেড়েই চলেছে। প্রতিদিন এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা ১০ লাখের অধিক বৃদ্ধি পাচ্ছে।

whatsapp user-techshohor

এক বিবৃতিতে ফেইসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ হোয়াটসঅ্যাপকে একটি গুরুত্বপূর্ণ মেসেজিং সেবা হিসেবে অভিহিত করেছেন।

সম্প্রতি এক জরিপে দেখা যায়, ফেইসবুকের চেয়ে বেশি জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। যুক্তরাষ্ট্র, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, ইন্দোনেশিয়া এবং চীনের চার হাজার স্মার্টফোন ব্যবহারকারীর ওপর জরিপ চালিয়ে এ তথ্য জানিয়েছে মোবাইল বাজার গবেষণা প্রতিষ্ঠান ‘অন ডিভাইস’। জরিপে দেখা গেছে, প্রায় ৪৪ শতাংশ ব্যক্তি ‘হোয়াটসঅ্যাপ’ মেসেজিং অ্যাপ ব্যবহার করে। অন্যদিকে ফেইসবুকের ম্যাসেঞ্জার ব্যবহার করে ৩৫ শতাংশ ব্যক্তি।

আর এই কারণে ফেইসবুকের নজর পড়ে হোয়াটসঅ্যাপের দিকে। বিক্রির চুক্তি অনুযায়ী, ক্যাশ ও ফেইসবুকের শেয়ার মিলিয়ে মোট ১৬ বিলিয়ন ডলার ছাড়াও হোয়াটসঅ্যাপের প্রতিষ্ঠাতা ও কর্মীদের জন্য আরও বাড়তি ৩ বিলিয়ন ডলারের শেয়ার দেওয়ার ঘোষণা দিয়েছে ফেইসবুক।

– বিবিসি অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top