তৈরি হচ্ছে অ্যাপস প্রশিক্ষণের মাল্টিমিডিয়া কনটেন্ট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঘরে বসেই সারাদেশের শিক্ষার্থীদের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টের প্রশিক্ষণ দিতে তৈরি হচ্ছে মাল্টিমিডিয়া কনটেন্ট।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই মাল্টিমিডিয়া কনটেন্টের ভিডিও নির্মাণ কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

Multimedia content for apps development-TechShohor

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক শিবলী রুবায়েত-উল-ইসলাম, সেন্টার ফর ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্টের পরিচালক অধ্যাপক ড. আলতাফ জলিল, প্রকল্প পরিচালক ড. আবুল হাসান এবং এমসিসি লিমিটেডের প্রধান নির্বাহী আশ্রাফ আবির।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি কর্মসূচির আওতায় ধারাবাহিকভাবে ৬৪ জেলাতে যে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে, সেই প্রশিক্ষণেরই একটি ডিজিটাল সংস্করণ তৈরি করা হচ্ছে। আর প্রশিক্ষণের এ মাল্টিমিডিয়া কনটেন্ট তৈরি হলে বাংলাদেশের বহু শিক্ষার্থীই ঘরে বসেই বিনা পয়সায় ব্যয়বহুল প্রশিক্ষণটি গ্রহণ করতে পারবেন।

প্রকল্পটিতে মন্ত্রণালয়ের সহযোগি হিসেবে রয়েছে এমসিসি লিমিটেড, ইএটিএল, বেসিস, মাইক্রোসফট, গ্রামীণফোন, রবি, নোকিয়া, সিম্ফনি, এসওএল কোয়েস্ট, গুগল ডেভেলপার গ্রুপ ও সেন্টার ফর ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট ঢাকা।

– বিজ্ঞপ্তি অবলম্বনে আল আমীন দেওয়ান

Related posts

*

*

Top