Maintance

বিক্রি হলো ফুডপান্ডা

প্রকাশঃ ১০:৩৭ অপরাহ্ন, ডিসেম্বর ১০, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:৩৯ অপরাহ্ন, ডিসেম্বর ১০, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জার্মানীর রকেট ইন্টারনেটের খাবার সরবরাহ সেবা ফুডপান্ডাকে কিনে নিলো ‘ডেলিভারি হিরো’। ফুডপান্ডার মতোই অনলাইনভিত্তিক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এটি। ২০১১ সালে যাত্রা করে প্রতিষ্ঠানটি কুয়েত, সৌদি আরব, ওমান, কাতারসহ বিশ্বের ৩৩টি দেশে সেবা দিয়ে আসছে।

ঠিক কতো মূল্যে অধিগ্রহণ প্রক্রিয়াটি হয়েছে তা প্রকাশ করা হয়নি। তবে জানা গেছে রকেট ইন্টারনেট এই চুক্তির বিনিময়ে ডেলিভারি হিরোর শেয়ার পাচ্ছে। এর আগে ডেলিভারি হিরোর ৩০ শতাংশ শেয়ারের মালিকানা ছিলো রকেট ইন্টারনেটের। ফুডপান্ডার বিনিময়ে এখন চুক্তি শেষ হলে মোট ৩৭.৭ শতাংশ শেয়ারের মালিক হবে রকেট ইন্টারনেট। সম্পূর্ণ চুক্তিটি চলতি বছরের শেষ নাগাদ শেষ হবে।

foodpanda-techshohor

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফুডপান্ডার প্রধান নিবার্হী  র‌্যালফ্‌ ওয়েনজেল জানিয়েছেন, এই অধিগ্রহণ চুক্তির ফলে রকেট ইন্টারনেট গ্রুপের ব্যবসা প্রক্রিয়া পরিচালনা করার জটিলতা কমে গেলো। ডেলিভারি হিরোর সাথে শেয়ারের পরিমান বেড়ে যাওয়ায় দুই প্রতিষ্ঠান একত্রে অনলাইন খাবার সরবরাহে আরও এগিয়ে যাবে।

উল্লেখ্য, ফুডপান্ডা ২০১৫ সালের মার্চ মাসে ১১০ মিলিয়ন ডলারের বিনিয়োগ সংগ্রহ করে। ২০১২ সালে কার্যক্রম শুরু করা ফুডপান্ডার তখণ মোট বিনিয়োগ সংগ্রহ দাঁড়িয়েছিলো ৩১০ মিলিয়ন ডলার। বর্তমানে খারাপ সময় যাচ্ছিলো ফুডপান্ডার। সম্প্রতি ইন্দোনেশিয়াতে ফুডপান্ডা কার্যক্রম বন্ধ করে দেয়।

টেক ইন এশিয়া অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/