শিক্ষকদের জন্য ড্যাফোডিলে অ্যাপস ডেভেলপমেন্ট প্রশিক্ষণ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে ‘স্মার্ট অ্যাপস ডেভেলপমেন্ট প্রশিক্ষণ কর্মসূচি’র আয়োজন করা হয়েছে। বুধবার তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিভাগের সচিব নজরুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গ্রামীণফোনের পরিচালক (স্টেক হোল্ডার রিলেশন) ইশতিয়াক হোসেন চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. এস এম মাহাবুবুল হক মজুমদার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান সৈয়দ আকতার হোসেন, প্রভাষক মাহামুদুল হাসান প্রমুখ।

Smart Apps Development Training for University Teachers-TechShohor

প্রশিক্ষণ কর্মসূচি আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিভাগ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে এবং গ্রামীণফোনের পৃষ্ঠপোষকতায় এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষক এ প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন।

প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, তথ্যপ্রযুক্তির আবিস্কার ও প্রয়োগসমূহ দ্রুত ও প্রতিনিয়ত পরিবর্তনশীল। আর এ পরিবর্তনশীল নিত্য নতুন আবিস্কারসমূহের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়ার জন্য প্রশিক্ষণের বিকল্প নেই।

তিনি বলেন, আমরা মোবাইল অ্যাপস ডেভেলপমেন্টের পাশাপাশি উন্নত সেবা প্রদান করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করতে চাই আর সেজন্য প্রয়োজন প্রশিক্ষিত জনবল। শিক্ষকরাই নাগরিক সমাজের প্রতিনিধি ও সর্বস্তরের মানুষের সাসঙ্গে সেতুবন্ধন রচনা করতে এবং এ বিষয়ে সচেতনতা তৈরী করতে সক্ষম।

Related posts

*

*

Top