Maintance

৮ জিবি র‍্যামের এইচটিসির নতুন ফোন

প্রকাশঃ ৩:২০ অপরাহ্ন, ডিসেম্বর ১০, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:২০ অপরাহ্ন, ডিসেম্বর ১০, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্ব বাজারে এইচটিসি ১১ স্মার্টফোনটি এখনো উন্মুক্তের অপেক্ষায়। তবে ফোনটি নিয়ে যেসব গুঞ্জন চলছে তাতে অনেকেই যোগ দিচ্ছে কী আছে এইচটিসির ফোনে তা জানার জন্য।

সেসব গুঞ্জন থেকে জানা যাচ্ছে, এই ফোনে থাকতে পারে ৮ গিগাবাইট র‍্যাম। থাকতে পারে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, যার রেজুলেশন হবে ১৪৪০*২৪৬০ পিক্সেল। এতে থাকবে স্ন্যাপড্রাগন প্রসেসর। সম্প্রতি ফোন বিষয়ক ওয়েবসাইট ফোনএরিনায় প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া যায়।

ফ্ল্যাগশিপ ডিভাইসটি আরও উন্নত ও গতিময় সুবিধা দিতে থাকতে পারে ৮ গিগাবাইট র‍্যাম। স্টোরেজ সুবিধার জন্য ইন্টারনাল ২৫৬ গিগাবাইট মেমোরি থাকতে পারে। ফলে ফোনের মেমোরি নিয়ে চিন্তা করতে হবে না ব্যবহারকারীদের।

htc-techshohor

ডুয়েল ক্যামেরাযুক্ত পিছনে থাকতে পারে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে থাকতে পারে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। পিছনে ক্যামেরা দিয়ে ফোরকে ভিডিও রেকর্ড করার সুবিধাও থাকবে বলে জানা গেছে।

উন্নত ব্যাটারি সুবিধা দিতে এই ফোনে থাকতে পারে ৩ হাজার ৭০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এতে কুইক চার্জার ৪.০ প্রযুক্তি থাকতে পারে যা কুইক চার্জার ৩.০ থেকে বেশি গতিময়।

ফোনটি ২০১৭ সালে বাজারে উন্মু্ক্ত হতে পারে। মূল্য হতে পারে প্রায় ৭০০ মার্কিন ডলার। তবে ফোনটি সর্ম্পকে অফিসিয়ালভাবে কোনো মন্তব্য করেনি এইচটিসি।

ফোনএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/