Maintance

এবার টাইজেনে চলবে গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচ

প্রকাশঃ ৪:৩৯ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৯, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৩ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৯, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে পাল্লা দিতে নতুন ফিচারের স্মার্টওয়াচ আনছে সামস্যাং। গ্যালাক্সি গিয়ার স্মার্টওয়াচের নতুন সংস্করণ আগামী সপ্তাহে বার্সেলোনায় ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসে উন্মোচন করা হতে পারে বলে খবর প্রকাশিত হয়েছে।

নতুন সংস্করণের গ্যালাক্সি গিয়ারে এবার ব্যবহার করা হয়েছে ওপেন সোর্স লিনাক্সভিত্তিক স্মার্টফোন অপারেটিং সিস্টেম টাইজেন। গত বছর বাজারে আসা এ স্মার্টওয়াচের বর্তমান অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড।

Samsung-Galaxy-Gear-Smartwatc_techshohor

সাম্প্রতিক সময়ে অ্যান্ড্রয়েডের অন্যতম প্রতিদ্বন্দ্বী হিসাবে চিহ্নিত হচ্ছে টাইজেন। এ কারণে স্যামসাং নতুন এই অপারেটিং সিস্টেম বেছে নিয়েছে বলে বিশ্লেষকরা মনে করছেন।

Symphony 2018

ইউএসএ টুডেতে প্রকাশিত প্রতিবেদন বলা হয়েছে, ১.৬৩ ইঞ্চি সুপার অ্যামোলেড স্ক্রিনের ডিসপ্লের রেস্যুলেশন ৩২০ x ৩২০পিক্সেল। এতে যুক্ত থাকতে পারে ক্যামেরা। ফলে স্মার্টওয়াচটি দিয়ে ছবি তোলা যাবে।

নতুন স্মার্টওয়াচটিতে ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৫১২ এমবি র‍্যাম, ৩১৫ এমএএইচ ব্যাটারি, স্পিকার ও মাইক্রোফোন থাকতে পারে।

এটিতে ব্লুটুথ এবং এনএফসির মাধ্যমে স্মার্টফোনে যুক্ত করা সুবিধাও থাকবে।

স্যামসাং কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য প্রকাশ না করলেও প্রযুক্তি বিশ্লেষকদের ধারণা, বিকাশমান স্মার্টওয়াচের বাজারে সনি এবং কোয়ালকমের টক স্মার্টওয়াচের সঙ্গে প্রতিযোগীতায় টিকে থাকতে এ উদ্যোগ নিয়েছে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি।

দ্যা ভার্জ অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/