Maintance

কয়েক লাখ মোবাইলে বন্ধ হবে হোয়াটসঅ্যাপ

প্রকাশঃ ১:৩৯ পূর্বাহ্ন, ডিসেম্বর ৪, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৩৯ পূর্বাহ্ন, ডিসেম্বর ৪, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এই বছরের শেষ নাগাদ কয়েক বিশ্বব্যাপী কয়েক লাখ মোবাইলে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ। অপারেটিং সিস্টেম আপডেট না হলে এমনটাই ঘটবে ঐসব ডিভাইসে।

এই বছরের প্রথমদিকে বিষয়টির ঘোষনা দেয় হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। সেই হিসেবে শত কোটি ব্যবহারকারীর এই অ্যাপসটি ব্যবহার থেকে বঞ্চিত হবেন কয়েক লাখ ব্যবহারকারী।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে জানানো হয়, যদিও আমাদের অগ্রযাত্রায় এসব মোবাইল ডিভাইস গুরুত্ব বহন করে এসেছে, কিন্তু আমাদের অ্যাপের ফিচারে যে পরিবর্তন আনা হবে সেগুলো সমর্থন করবে না এই ডিভাইস। আমরা আমাদের আগামী ৭ বছরের দিকে তাকাই, সেসময় অধিকাংশ লোকই যে মোবাইল প্লাটফর্ম ব্যবহার করবে আমরা সেদিকেই নজর দিতে চাই।

WhatsApp_lead_Lumia_730_bluekeyboard

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, আইফোনের ক্ষেত্রে আইফোন ৩জিএস কিংবা যেসব ডিভাইসে আইওএস ৬ দ্বারা পরিচালিত হয় সেসব ডিভাইসে হোয়াটসঅ্যাপ বন্ধ হবে।

এছাড়া প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ জেনারেশনের আইপ্যাডেও হোয়াটসঅ্যাপ বন্ধ হবে। অ্যান্ড্রয়েডের ২.১ অথবা ২.২ অপারেটিং সিস্টেমের ডিভাইসেও এই বছরের শেষ নাগাদ হোয়াটসঅ্যাপ সমর্থন করবে না। একইভাবে উইন্ডোজ ৭ ডিভাইসেও বন্ধ হবে হোয়াটসঅ্যাপ।

বিজিআর অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/