Maintance

অ্যান্ড্রয়েডে অফিস অ্যাপে নতুন ক্লাউড স্টোরেজ

প্রকাশঃ ৯:৪৪ পূর্বাহ্ন, ডিসেম্বর ৪, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৪ পূর্বাহ্ন, ডিসেম্বর ৪, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অফিস, ডেস্কটপ ও মোবাইলে সবচেয়ে বেশ ব্যবহৃত প্রোডাক্টিভিটি টুলস। অ্যান্ড্রয়েডের অফিস অ্যাপটি বেশ কিছু নতুন সুবিধা যুক্ত করেছে। এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হলো- এখন থেকে ব্যবহারকারীরা তাদের অফিস ফাইল সংরক্ষণের নতুন বেশ কয়েকটি নতুন ক্লাউড স্টোরেজ সেবা পাচ্ছেন।

রেডমন্ডনির্ভর কোম্পানিটি জানিয়েছে, গুগল প্লে স্টোর সর্বশেষ সংস্করণের অফিস অ্যাপে এই ক্লাউড স্টোরেজ পার্টনার প্রোগ্রাম (সিএসপিপি) পাওয়া যাবে।

ফিচারটি অবশ্য বেশ আগেই ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়। তবে মোবাইল ব্যবহারকারীরা বিভিন্ন স্টোরেজ লোকেশন থেকে তাদের ডকুমেন্ট ওপেন ও সম্পাদনা করতে পারতেন না।

Office Mobile-TechShohor

এখন অফিস ব্যবহারকারীরা নিজের পছন্দমতো ক্লাউড স্টোরেজ সেবা ব্যবহার করতে পারবেন। এজন্য তাকে ‘অ্যাড এ প্লেস’ মেনুতে গিয়ে স্টোরেজ সেবাটি যুক্ত করতে হবে।

এরপর ব্যবহারকারী ক্লাউড স্টোরেজ সেবাদানকারীর অ্যাপ থেকে ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট সরাসরি ওপেন করতে পারবে। সেটি সম্পাদন ও অন্যদের সাথে শেয়ার করার সুযোগও থাকছে।

বর্তমানে ড্রপবক্স, বক্স, এগনাইট, টেনসেন্ট এর ক্লাউড সেবা ব্যবহার করতে পারবেন। শিগগিরই ছিটরিক্স শেয়ারফাইল, এডমডো, লার্নিয়ামসহ আরও কিছু সেবা যুক্ত হবে বলে জানিয়েছে মাইক্রোসফট।

ফোন এরিনা অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/