সনির নতুন ট্যাবের ছবি ফাঁস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চমৎকার ডিজাইন, উন্নত মানের ক্যামেরা এবং ভালো শব্দের জন্য সনির স্মার্টফোন এবং ট্যাবলেট বেশ জনপ্রিয়তা পেয়েছে। এ কাররেণ সম্প্রতি মোবাইল ডিভাইসের দিকে বেশি নজর দিতে জাপানি ইলেকট্রনিক্স পণ্য প্রস্তুতকারক কোম্পানিটি পিসি তৈরি বন্ধের ঘোষণা দিয়েছে।

এরই মধ্যে সনির এক্সপেরিয়া সিরিজের ট্যাবলেট জেড টু এর ছবি ফাঁস হয়েছে। যদিও আনুষ্ঠানিকভাবে সনির পক্ষ থেকে নতুন ট্যাব বাজারে ছাড়ার বিষয়ে কিছু বলা হয়নি।

xperia z2_techshohor

নতুন সব স্মার্টফোনের তথ্য ফাঁসের জন্য বিখ্যাত টুইটার একাউন্ট ইভলিকস একটি পোস্টের মাধ্যমে জেডটু এর ছবি ফাঁস করে।

ছবিতে দেখা যায়, নতুন ট্যাবটির ডিজানইও গত বছর বাজারে আসা এক্সপেরিয়ার ট্যাব জেড এর মতো। তবে ভিন্নতা রয়েছে ফিচার এবং হার্ডওয়্যারে।নতুন ট্যাবটিতে অপারেটিং সিস্টেম হিসাবে ব্যবহার করা হবে অ্যান্ড্রয়েডের সর্বশেষ  সংস্করণ কিটক্যাট ৪.৪। ১০ ইঞ্চি আকারের ডিসপ্লেটির রেজুলেশন হতে পারে ১৯২০*১২০০।প্রসেসর হিসেবে ব্যবহার করা হতে পারে শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০, যার ক্লক স্পিড ২.৩ গিগাহার্জ। ছবি তোলার জন্য পিছনে থাকতে পারে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ভিডিও চ্যাটের জন্য সামনে যুক্ত থাকতে পারে ২ মেগাপিক্সেল ক্যামেরা।

এক্সপেরিয়া মোবাইল ফোনের মতো এটিও পানিরোধক হবে। ১.৫ মিটার গভীর পানির নিচে ৩০ মিনিট পর্যন্ত রাখলেও কোনো ক্ষতি হবে না। স্টোরেজের জন্য থাকতে পারে ১৬ গিগাবাইট মেমোরি, যা ৬৪ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। থাকতে পারে ছয় হাজার অ্যাম্পিয়ারের ব্যাটারি।

সনি এ ট্যাবের বিষয়ে মুখ না খুললেও প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমগুলোতে বলা হয়েছে, বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এ সর্ম্পকে ঘোষণা আসতে পারে।

ফোনএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top