টেক শহর ক্রিকেট ফেস্টের শিরোপা জিতলো কম্পিউটার সোর্স

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাঁকজমক আয়োজন আর চরম প্রতিদ্বন্দিতাপূর্ণ খেলায় টেক শহর ক্রিকেট ফেস্টের শিরোপা জিতেছে কম্পিউটার সোর্স লিমিটেড। মঙ্গলবার সন্ধ্যায় ধানমণ্ডির কলাবাগান ক্রীড়া চক্র মাঠে আয়োজিত খেলায় ৩২ রানে কম্পিউটার জগৎ-কে পরাজিত করে তারা।

বর্ণিল আলো, ব্যান্ড পার্টির বাদ্য আর টি-টুয়েন্টির থিম মিউজিকের মাধ্যমে পুরো মাঠ এক উৎসবের আমেজে পরিণত হয়। চার-ছক্কা কিংবা উইকেট পড়লে এসবের পাশাপাশি দর্শকদের উল্লাস-করতালিতে মুখরিত হয়ে উঠে মাঠ প্রাঙ্গন।

TechShohor cricket fest-1

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নামে কম্পিউটার সোর্স। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান করে তারা। কম্পিউটার সোর্সের পক্ষে মিন্টু সর্বোচ্চ ২০ ও শাকিল ১৭ রান করেন। বিপরীতে বল হাতে কম্পিউটার জগৎ-এর পক্ষে সর্বোচ্চ ৩টি করে উইকেট পান বাপ্পি ও রাজু।

১২৬ রানের লক্ষ্যে খেলতে নেমে কম্পিউটার জগৎ ২০ ওভারে ৯টি উইকেট হারিয়ে ৯৩ রান সংগ্রহ করে। দলের পক্ষে জনি সর্বোচ্চ ৩৬ ও সজীব ১৭ রান করেন। বিপরীতে কম্পিউটার সোর্সের সোহাগ সর্বোচ্চ ৩টি এবং রিফাত ও ফয়েজ ২টি করে উইকেট লাভ করেন।

TechShohor cricket fest-2

টুর্নামেন্টের ম্যান অব দ্য টুর্নামেন্ট, সর্বোচ্চ রান সংগ্রহকারী ও সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর খেতাবও পান কম্পিউটার সোর্সের খেলোয়াড়রা। সর্বোচ্চ রান ও ম্যান দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন কম্পিউটার সোর্সের নাইম। এছাড়া সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হলেন একই দলের ফয়েজ।

পরে এক বর্ণিল আয়োজনের মাধ্যমে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি মোস্তাফা জব্বার, বিডিজবস ডটকমের প্রধান নির্বাহী এ কে এম ফাহিম মাশরুর, ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন, টেক শহরের হেড অব অপারেশন নাহিদ এইচ সিদ্দিকী, টেক শহর কনটেন্ট কাউন্সিলর আল আমীন দেওয়ান প্রমুখ।

TechShohor cricket fest-3

অতিথিরা চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের হাতে চেক ও ট্রপি তুলে দেন। এছাড়া উভয় দলের সকল খেলোয়াড়কে ট্রপি প্রদান করা হয়।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আগামীতে এ ধরণের আরও টুর্নামেন্টের আয়োজন করা হবে। সেটি আরও বড় পরিসরে আয়োজিত হবে।

উল্লেখ্য, তথ্যপ্রযুক্তি ও টেলিকম নিউজ পোর্টাল টেকশহরডটকমের আয়োজনে গত ৯ ফেব্রুয়ারি থেকে এই ক্রিকেট ফেস্ট শুরু হয়। এতে দেশের তথ্যপ্রযুক্তি খাতের সংশ্লিষ্ঠ ৮টি প্রতিষ্ঠান ও সংগঠন অংশ নেয়।

Related posts

*

*

Top