স্মার্ট সব গৃহস্থালী পণ্য

শাহরিয়ার হৃদয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাসাবাড়িতে নিত্য ব্যবহৃত অনেক পণ্যের চেহারা পাল্টাচ্ছে এখন। যুক্ত হচ্ছে নতুন নতুন সুবিধা। ঘরোয়া কাজকে আরামদায়ক করে তুলছে এগুলো। যেন পুরনো যন্ত্রগুলো স্মার্ট হয়ে উঠছে। ব্যস্ততম জীবনযাত্রায় এসব যন্ত্র যোগ করছে নতুন মাত্রা। তাইতো ব্যতিক্রমী পণ্য তৈরির চেষ্টা চলছে বিশ্বজুড়ে।

বিশেষ বৈশিষ্টের কারণে এসব পণ্য অল্প সময়ের মধ্যে ঘরে ঘরে শোভা পাবে বলে ধারণা প্রযুক্তি বিশ্লেষকদের। এমন কিছু চমৎকার স্মার্ট গৃহস্থালী পণ্যের বিষয়ে জানাতে এ প্রতিবেদন।

প্যানাসনিকের কর্ডলেস আয়রন

panasonic-cordless-iron_techshohor

এতে বিশেষ ধনের দ্বিস্তরের প্লেট আছে। ফলে সামনে ও পেছনে একইসাথে ইস্ত্রি করতে পারে। হাতের উপর চাপ ফেলে না এবং ইস্ত্রিও হয় দ্রুত।

প্যানাসনিক ওয়াশিং মেশিন

panasonic_washing_machine_techshohor

এ ওয়াশিং মেশিনের ড্রাম উলটো, অর্থাৎ টিল্টেড। কাপড় ধোয়া ও শুকানোর এখনকার পদ্ধতিতে বেশ পরিবর্তন আনবে এটি।

নতুন ইলেকট্রিক প্লাগ
পুরনো ইলেকট্রিক তারের দিন শেষ। জাপানের মানাবু নিশিকাওয়ার প্লাগ বেশ কিছু পুরস্কার জিতেছে, শিগগিরই এটি আন্তর্জাতিকভাবে ছড়িয়ে পড়তে পারে।

ফিস্কারস শাবল
আন্তর্জাতিকভাবে বেশ জনপ্রিয় ফিস্কারস এর এই শাবল। অনেক কাজ করতে পারবেন একটি যন্ত্র দিয়েই।

ট্যাপারওয়্যার ফুড মিল

food_mill

এটি যেমন কাজের একটি পণ্য, ব্যবহারও সাধারণ। রান্নাঘরের ছোটখাটো কাজ থেকে খাওয়াদাওয়া সম্পর্কিত অনেক কাজে আসতে পারে সময় সাশ্রয়ী এই ফুড মিল।

অক্সো গুড গ্রিপ

OXO-Good-Grips-Binder-Clips_techshohor

অক্সো কোম্পানি আরেক ডিজাইন প্রতিষ্ঠান স্মার্টো ডিজাইনের সাথে একত্রিত হয়ে তৈরি করেছে আই কিচেন পণ্য। চামচ ব্যবহারের ঝামেলা অনেকটাই বাঁচিয়ে দেবে এটি।

Related posts

*

*

Top