Maintance

তথ্যপ্রযুক্তির স্টার্টআপদের জন্য বেসিসের আয়কর বিষয়ক কর্মশালা

প্রকাশঃ ১২:২৪ অপরাহ্ন, নভেম্বর ২০, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:২৪ অপরাহ্ন, নভেম্বর ২০, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর স্টার্টআপ বিষয়ক স্থায়ী কমিটির উদ্যোগে তথ্যপ্রযুক্তি ও তথ্যপ্রযুক্তিনির্ভর স্টার্টআপ কোম্পানির আয়কর বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেসিস মিলনায়তনে বেসিসের শতাধিক সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিদের অংশগ্রহণে বিনামূল্যের এই কর্মশালার আয়োজন করা হয়।

Basis-Income Tax_Techshohor
কর্মশালায় আলোচক হিসেবে তথ্যপ্রযুক্তি ও তথ্যপ্রযুক্তিনির্ভর স্টার্টআপ কোম্পানির আয়কর বিষয়ক যাবতীয় তথ্য তুলে ধরেন দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এর ফেলো মেম্বার মোহাম্মদ জাহিদ হোসেন ও আইসিএবির সদস্য মোহাম্মদ ফোরকান উদ্দিন।

এছাড়া বক্তব্য রাখেন বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার, বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান, বেসিসের স্টার্টআপ বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান সামিরা জুবেরী হিমিকা প্রমুখ।

অনুষ্ঠানে বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, বর্তমান সরকার দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। ২০২৪ সাল নাগাদ এই খাতের আয়কর মওকুফ করা হয়েছে। কিন্তু সচেতনার অভাবে অনেকেই সময়মতো আয়কর রিটার্ন দাখিল করেন না। ফলে তাদেরকে ভোগান্তিতে পড়তে হয়। আয়কর নিয়ে বেসিসের সদস্য কোম্পানিগুলো যাতে আর ভোগান্তিতে না পড়ে সেই লক্ষ্যে নিয়মিত কর্মশালার আয়োজন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় এবার স্টার্টআপ কোম্পানিগুলোর জন্য এই কর্মশালার আয়োজন করা হয়েছে।

কর্মশালায় আলোচকরা আয়কর সম্পর্কিত পলিসি, রিটার্ন জমাদান সম্পর্কিত সকল বিষয় তুলে ধরেন ও অংশগ্রহণকারীদের এ বিষয়ে প্রশ্নের উত্তর দেন।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/