Maintance

হোয়াটসঅ্যাপে এলো টু-স্টেপ ভেরিফিকেশন

প্রকাশঃ ১২:৫১ পূর্বাহ্ন, নভেম্বর ১৩, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫১ পূর্বাহ্ন, নভেম্বর ১৩, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নিরাপত্তায় একধাপ এগিয়ে গেলো। আনা হয়েছে টু-ফ্যাক্টর অথেনটিকেশন সিস্টেম। প্রাথমিকভাবে অ্যাপটির বেটা সংস্করণ (২.১৬.৩৪১) এ ফিচারটি আনা হয়েছে। তবে শিগগিরই এটি সবার জন্য উন্মুক্ত করা হবে।

নতুন সুবিধাটি হোয়াটসঅ্যাপের প্রধান মেনু আইটেমে আনা হয়েছে। যেখানে প্রাইভেসি, সিকিউরিটি ও অ্যাকাউন্ট মুছে ফেলার সুবিধা রয়েছে।

টু-স্টেপ ভেরিফিকেশন সুবিধায় ব্যবহারকারী যখন একটি ফোন নাম্বার নিবন্ধন করবেন তখন অবশ্যই একটি ইমেইল অ্যাকাউন্ট যুক্ত করতে হবে, যার মাধ্যমে ছয় ডিজিটের একটি এন্ট্রি কোড প্রবেশ করাতে হবে। যখন অ্যাকাউন্টটি নিবন্ধন হয়ে যাবে তখন অন্য কেউ পাসকোড কিংবা ইমেইল অ্যাকাউন্ট ছাড়া উক্ত হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন না।

whatsapps-techshohor

বেটা সংস্করণটিতে আরও একটি দারুন ফিচার যুক্ত করা হয়েছে। এটি হলো অডিও মেসেজ, যা ব্যাকগ্রাউন্ডে চালানো যাবে। এর মাধ্যমে ব্যবহারকারী আরেকটি কনভারসেশন উইন্ডো কিংবা অন্য কোনো অ্যাপ চালু করতে পারবেন ঐ অডিও চালু রেখেই।

তবে কবে নাগাদ বেটা সংস্করণ তুলে দিয়ে সবার জন্য পূর্ণাঙ্গ সংস্করণ ছাড়া হবে তা জানায়নি হোয়াটসঅ্যাপ। আপাতভাবে হোয়াটসঅ্যাপ বেটা প্রোগ্রামের সদস্যরাই এটি ব্যবহার করতে পারবেন।

জিএসএম এরিনা অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/