Maintance

অ্যাসোসিও আইসিটি সামিটে যাচ্ছে বিসিএস

প্রকাশঃ ৩:৩২ অপরাহ্ন, নভেম্বর ১২, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:১৩ অপরাহ্ন, নভেম্বর ১২, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের তথ্যপ্রযুক্তি’র শীর্ষ সম্মেলন ‘অ্যাসোসিও আইসিটি সামিট-২০১৬’তে অংশ নেবে বাংলাদেশ কম্পিউটার সমিতি বা বিসিএস।

আগামী ১৪ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুনে অনুষ্ঠিতব্য সম্মেলনে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে বাংলাদেশ ২০ সদস্যের প্রতিনিধি দল অংশ নেবে।

শনিবার রাজধানীর ধানমণ্ডির বিসিএস কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সম্মেলনে অংশ নেওয়ার বিষয়ে বিস্তারিত তুলে ধরেন বিসিএসের কর্মকর্তারা।

BCS_ASOSIO_Techshohor
সংবাদ সম্মেলনে বিসিএস সভাপতি আলী আশফাক জানান, এবারের সম্মেলনের আয়োজন করেছে মিয়ানমার কম্পিউটার ফেডারেশন (এমসিএফ)। সম্মেলনে ৩১টি দেশের প্রতিনিধিরা অংশ নেবেন। সম্মেলনে বিভিন্ন সেশন ছাড়াও বিটুবি নেটওয়ার্কিং, বিজনেস ম্যাচমেকিং, আইসিটি ব্যবসা ও অন্তর্দেশীয় বিভিন্ন চুক্তি, পুরস্কার প্রদানসহ নানা আয়োজন থাকবে।

এই সম্মেলনে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ‘আউটরিচ টু এ ডিজিটাল বাংলাদেশ’ শিরোনামে একটি প্রবন্ধ উপস্থাপনও করবেন।

সংবাদ সম্মেলনে বিসিএস মহাসচিব সুব্রত সরকার বলেন, এই সম্মেলনে কয়েকটি দেশ ও প্রতিষ্ঠানের সঙ্গে বিভিন্ন বিষয়ে চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা রয়েছে বিসিএসের।

এছাড়াও পুরস্কারের জন্য অ্যাসোসিওর কাছে ‘ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ এবং ‘আউটস্ট্যাডিং আইসিটি কোম্পানি অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে বাংলাদেশের পুরস্কার পাওয়ার সম্ভাবনা রয়েছে। ২০১৭ সালের অ্যাসোসিও সম্মেলন বাংলাদেশে করার জন্যও এবার আমন্ত্রণ জানানো হবে বলে জানান তিনি।

বিসিএস সভাপতি আলী আশফাককে সংগঠনটির ভাইস চেয়ারম্যান পদে আগামী ২০১৭-১৮ সালের কার্যমেয়াদে মনোনয়ন দেওয়া হয়েছে। তার জয়ের আশাবাদ ব্যক্ত করেন সুব্রত সরকার।

তবে সংবাদ সম্মেলনে অ্যাসোসিও আইসিটি সামিট থেকে বেশকিছু প্রাপ্তির প্রত্যাশা ব্যক্ত করা হয়। অবশ্য সম্মেলন শেষে দেশে ফিরে সেই প্রত্যাশা এবং প্রাপ্তিগুলো আবার সংবাদ সম্মেলন করেই জানানো হবে বলে বলা হয়।

বিসিএস পরিচালক এবং কো-অর্ডিনেটর ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স শহীদ-উল-মুনির, পরিচালক এস এম ওয়াহিদুজ্জামান, ইউসুফ আলী শামীমসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/