Maintance

কয়েকটি ব্র্যান্ডের প্রযুক্তিপণ্য আনলো কম্পিউটার সিটি টেকনোলজিস

প্রকাশঃ ৪:১৬ অপরাহ্ন, নভেম্বর ১, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:১৬ অপরাহ্ন, নভেম্বর ১, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে বেশ কয়েকটি ব্র্যান্ডের ভিন্ন ভিন্ন পণ্য এনেছে পরিবেশক প্রতিষ্ঠান কম্পিউটার সিটি টেকনোলাজিস লিমিটেড। এগুলোর মধ্যে রয়েছে ওয়াইফাই রাউটার, ব্লুটুথ হেডফোন, ফিঙ্গারপ্রিন্ট যন্ত্র এবং এনভিআর।

সম্প্রতি পণ্যগুলো দেশের বাজারে বিক্রি শুরু করেছে প্রতিষ্ঠানটি।

Computer city-Tech-Techshohor
নেটগিয়ারের ওয়াইফাই রেঞ্জ এক্সটেন্ডার
নেটগিয়ার ব্র্যান্ডের ইএক্স৩৭০০ মডেলের ওয়াইফাই রেঞ্জ এক্সটেন্ডার এনেছে প্রতিষ্ঠানটি। প্রতি সেকেন্ডে সর্বোচ্চ ৭৫০ মেগাবাইট গতিতে রেঞ্জ এক্সটেন্ডারটি একটি বাড়িতে কিংবা অফিসে ব্যবহৃত ওয়াইফাই-এর পরিধি বৃদ্ধি করতে সক্ষম। ডুয়েল ব্যান্ডের এই পণ্যটি নতুন ৮০২.১১এসি এবং বি/জি/এন ওয়াইফাই ডিভাইস সমর্থন করে। অধিক কার্যকরিতার জন্য এক্সটেন্ডারটিতে ব্যবহার করা হয়েছে দু’টি এক্সটার্নাল এ্যান্টেনা। এটি খুব সহজে যেকোনো প্লাগে সংযোগ দিয়ে ব্যবহার করা যায়। যেকোনো ব্র্যান্ডের ওয়াইফাই রাউটারের সাথে এটি কাজ করে। রাউটারটির দামচার হাজার ৭৫০ টাকা।

হ্যাভিটের হেডফোন
বাংলাদেশে হ্যাভিট ব্রান্ডের পরিবেশক হিসেবে কম্পিউটার সিটি টেকনোলজিস লি. এইচভি-২৫৫৬বিটি মডেলের তারহীন ব্লু-টুথ হেডফোন নিয়ে এসেছে। হেডফোনের সঙ্গে বিনামূল্যে এইচভি-ই৮৬পি মডেলের একটি আকর্ষনীয় এয়ারফোন দিচ্ছে প্রতিষ্ঠানটি। হেডফোনটিতে ৩৬ মিলিমিটার আকারের স্পিকার ব্যবহার হয়েছে। এতে রয়েছে ৫০০ মিলিএ্যাম্পায়ার ব্যাটারি যা মাত্র দেড় ঘণ্টায় চার্জ হয় এবং ৫-৬ ঘণ্টা টানা ব্যবহার করা যায়। এর তারহীন দূরত্ব সর্বোচ্চ ১০ মিটার (৩০ ফিট)। ফ্রি এয়ারফোন সহ হেডফোনটির দাম এক হাজার ৪০০ টাকা।

জেডকেটেকোর ফিঙ্গারপ্রিন্ট যন্ত্র
জেডকেটেকো ব্র্যান্ডের এফ১৮ মডেলের স্বতন্ত্র উপস্থিতি (টাইম এ্যাটেন্ডেন্স) ও প্রবেশ নিয়ন্ত্রন (এ্যাকসেস কন্ট্রোল) যন্ত্রও এনেছে প্রতিষ্ঠানটি। ডিভাইসটির আঙ্গুলাঙ্ক (ফিঙ্গারপ্রিন্ট) ধারণ ক্ষমতা ৩০০০ এবং পরিচয়পত্র (আইডি কার্ড) ধারণ ক্ষমতা ৫০০০। নিখুঁত ও দ্রুততার সাথে আঙ্গুলাঙ্ক সনাক্ত করার জন্য ডিভাইসটিতে জেডকেটেকোর উচ্চ ক্ষমতাসম্পন্ন ফিঙ্গারপ্রিন্ট ম্যাচিং এ্যালগোরিদম ও উচ্চ মানের ফিঙ্গারপ্রিন্ট সনাক্তকরণ সেন্সর ব্যবহার করা হয়েছে। এর দাম ১৪ হাজার টাকা।

ইউনিভিউ ব্র্যান্ডের ৩২-চ্যানেল এনভিআর
৩২ চ্যানেল এনভিআর (নেটওয়ার্ক ভিডিও রেকর্ডার)। ডিভাইসটির মডেল এনভিআর৩০৪-৩২ই। ইউনিভিউ ছাড়াও এটি তৃতীয় পক্ষের আইপি ক্যামেরা সমর্থন করে। এর ইনকামিং ও আউটগোইং ব্যান্ডউইডথ প্রতি সেকেন্ডে ৩২০ মেগাবাইট। এনভিআরটি সর্বোচ্চ ৮ মেগাপিক্সেল রেজুল্যুশনে ভিডিও ধারণ করতে পারে। এটি সর্বাধুনিক এইচ২৬৫ প্রযুক্তির ভিডিও সংকোচন ফরম্যাট সমর্থন করে যা হার্ডডিস্কে অধিক পরিমান ভিডিও তথ্য সংরক্ষণ করতে পারে।

এনভিআরটিতে ৪টি সাটা পোর্ট রয়েছে যা সর্বোচ্চ ২৪ টেরাবাইট পর্যন্ত হার্ডডিস্ক সমর্থন করে। এতে একটি ভিজিএ, একটি এইচডিএমআই ১, একটি এইচডিএমআই ২ ও একটি অডিও আরসিএ পোর্ট রয়েছে।

এনভিআরটির দাম ৫২ হাজার টাকা।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/