Maintance

সিম্ফনির নতুন ফোন পি৭ উন্মোচন

প্রকাশঃ ২:০৯ অপরাহ্ন, নভেম্বর ১, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ২:১৭ অপরাহ্ন, নভেম্বর ১, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্যামেরায় গুরুত্ব দিয়ে সিম্ফনি বাজারে এনেছে তাদের নতুন আরেকটি মডেলের স্মার্টফোন ‘সিম্ফনি পি৭’। ডুয়েল ফ্ল্যাশের সঙ্গে সামনে আট মেগাপিক্সেল এবং পিছনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে ফোনটিতে।

রয়েছে ট্রাই টোন প্রযুক্তি যা ব্যবহার করে রাতের বেলাতেও ভালো ছবি তোলা যাবে বলে বলছে সিম্ফনি কর্তৃপক্ষ।

মঙ্গলবার রাজধানীর গুলশানের পুলিশ প্লাজা শপিং সেন্টারে ফোনটি উন্মোচন করেন এডিসন গ্রুপের জ্যেষ্ঠ পরিচালক রেজওয়ানুল হক। এ সময় সিম্ফনি মোবাইলের ডিরেক্টর অব মার্কেটিং আশরাফুল হক, ডেপুটি জেনারেল ম্যানেজার (ন্যাশনাল সেলস ম্যানেজার) এম এ হানিফ, হেড অব মার্কেটিং (এডিসন ইলেকট্রনিক্স) কাজী জহির উদ্দীন এবং সিনিয়র ম্যানেজার (মার্কেটিং) জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

PR_PIC

সিম্ফনি পি৭ মডেলের হ্যান্ডসেটটিতে রয়েছে ৫ দশমিক ৩ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে। যাতে ব্যবহার করা হয়েছে ২.৫ ডি কার্ভ গ্লাস।

অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড মার্শমেলো। ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, দুই জিবি র‍্যাম ও ১৬ জিবি ধারণ ক্ষমতার ইন্টারন্যাল মেমোরি রয়েছে। মেমোরি কার্ডের সহায়তায় যা বাড়ানো যাবে ৩২ জিবি পর্যন্ত।

হ্যান্ডসেটটিতে দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ দেবে বলে বলছেন কর্মকর্তারা। তারা জানান, পি৭ এ ২৬০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। আর কাস্টম মেইড ইন্টেলিজেন্ট সফটওয়্যার প্রযুক্তি ব্যবহার করায় সাধারণ ব্যাটারির চেয়ে এর কার্যক্ষমতা ৪৫ শতাংশ বাড়তি পাওয়া যাবে বলে জানান তারা।

অন্যান্য সুবিধাসহ ফোনটি খুচরা বাজারে ক্রেতারা কিনতে পারবেন আট হাজার ৯৯০ টাকায়। যাতে পাওয়া যাবে এক বছরের বিক্রয়োত্তর সেবা।

ইমরান হোসেন মিলন

*

*