Maintance

ওয়ানপ্লাস ৩ জনপ্রিয়তার পিছনে একটিই কারণ!

প্রকাশঃ ১১:০০ অপরাহ্ন, অক্টোবর ৩১, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩৩ অপরাহ্ন, অক্টোবর ৩১, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাসের তৃতীয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন হলো ওয়ানপ্লাস ৩। এটি দামের দিক থেকে যথেষ্ট প্রতিযোগিতামূলক। এর ভিতরে আগের সংস্করণ থেকে তেমন কোনো উন্নতমানের হার্ডওয়্যার নেই যার কারণে গ্রাহক এই ডিভাইসটি কিনবে। তবে এতে কিছু ইন-হাউজ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

জানা গেছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে ওয়ানপ্লাস আরেকটি শক্তিশালী ডিভাইস বাজারে আনবে, এটির নাম হতে পারে ‘ওয়ানপ্লাস ৩টি’।

ওয়ানপ্লাস ৩ তে কোয়াড-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। রয়েছে ৬ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরে। তবে এই ফোনটি কেনার পিছনে একটি কারণ রয়েছে।

OnePlus-3-techshohor

তবে এর ৫.৫ ইঞ্চির অপটিক অ্যামোলেড ডিসপ্লে যা ফুল এইচডি রেজ্যুলেশন সমর্থন করে সেটি নয়, এমনকি এর ফেইজ ডিটেকশন অটোফোকাস এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধার ১৬ মেগাপিক্সেলের ক্যামেরাও কারণটি নয়।

সম্প্রতি ওয়ানপ্লাসের সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেই জানান, কোম্পানির নতুন গবেষনায় দেখা গেছে ওয়ানপ্লাস ৩ কেনার পিছনে সবচেয়ে বেশি কাজ করেছে এর ড্যাশ চার্জ প্রযুক্তি।

এই প্রযুক্তি সাধারণ দ্রুতগতির চার্জিং প্রযুক্তির থেকে একটু আলাদাভাবে কাজ করে, যা ওয়ানপ্লাসকে বিশেষ গুরুত্বে নিয়ে গেছে। মাত্র ৩০ মিনিটের মধ্যে ব্যাটারি ক্ষমতায় দুই-তৃতীয়াংশ চার্জ করতে সক্ষম এই প্রযুক্তি!

ফোন এরিনা অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/