দেশের বাজারে এসারের আইকোনিয়া ডব্লিউ ৪ ট্যাবলেট

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে উন্মুক্ত করা হয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় পিসি নির্মাতা এসারের আইকোনিয়া ডব্লিউ ৪ ট্যাবলেট। ১০ ঘন্টারও বেশি সময় ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম ট্যাবলেটটি শনিবার রাজধানীর একটি হোটেলে উন্মুক্ত করা হয়।

ট্যাবলেটটির উন্মোচন করেন এসার ইন্ডিয়ার চিফ মার্কেটিং অফিসার রাজেন্দ্রান। এসময় উপস্থিত ছিলেন এসারের বাংলাদেশ পরিবেশক এক্সিকিউটিভ টেকনোলজিসের জেনারেল ম্যানেজার সালমান আলী খান, ইন্টেলের বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার জিয়া মনজুর ও মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার পুবুদু বাসনায়েকে।

Acer Launches Iconia W4 Tablet_TechShohor

অনুষ্ঠানে জানানো হয়, ৮ ইঞ্চির এ ট্যাবলেটটি আইপিএস এবং জিরো এয়ার গ্যাপ প্রযুক্তি দ্বারা চালিত। রয়েছে উন্নত স্বচ্ছ ও উজ্জ্বল ছবির জন্য চমৎকার ডিসপ্লে। আইকোনিয়া ডব্লিউ ৪ ট্যাবলেটটিতে ব্যবহার করা হয়েছে উইন্ডোজ ৮.১ এবং ৪র্থ প্রজন্মের ইন্টেল এটম ১.৮ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর। ট্যাবলেটটিতে ওয়েব ব্রাউজিংয়ে ১০ ঘন্টা ও ভিডিও প্লেব্যাকে ৮ ঘন্টারও বেশি ব্যাটারি লাইফ পাওয়া যাবে। সামনে ২ মেগাপিক্সেল ও পিছনে অটো ফোকাসসহ ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এছাড়া রয়েছে মাইক্রো এসডি কার্ড, এইচডিএমআই ও মাইক্রো ইউএসবি পোর্ট।

সহজেই বহনযোগ্য এ ট্যাবলেটটি পরবর্তী ধাপের মোবাইল প্রোডাক্টিভিটি এবং মিডিয়া কনজাম্পশন নিয়ে এসেছে। আইকোনিয়া ডব্লিউ ৪ ট্যাবলেটটি যেমন পাতলা, তেমন হালকাও বটে। মাত্র ৪১৫ গ্রাম ওজন এবং ১০.৭৫ মিলি মিটার (০.৪২ ইঞ্চি) পাতলা হওয়ায় ট্যাবলেটটি একটি নিখুঁত পোর্টেবল সঙ্গী হতে পারে যে কারো।

অনুষ্ঠানে আরও জানানো হয়, ট্যাবলেটটির বিল্ট-ইন পোর্টেট মোডের ফলে ব্যবহারকারীরা বিভিন্ন অ্যাপ্লিকেশন চেক, ওয়েব ব্রাউজিং, ইমেইল পড়া ও ইমেইলের উত্তর দেওয়াসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইটে পোস্ট দিতে পারবেন। মাইক্রোসফট অফিস হোম ও স্টুডেন্ট ২০১৩ প্রিলোডেড থাকায় ভার্চুয়ালি যে কোন স্থান থেকে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল ও পাওয়ারপয়েন্ট ফাইল তৈরি ও এডিট করা যায়।

ওয়াইফাই মডেলের ৩২ গিগাবাইটের আইকোনিয়া ডব্লিউ ৪ ট্যাবলেটটির দাম ২৯ হাজার ৮০০ টাকা এবং ৬৪ গিগাবাইটের ট্যাবলেটটির দাম ৩২ হাজার ৮০০ টাকা। এছাড়া থ্রিজি মডেলের ৩২ গিগাবাইটের আইকোনিয়া ডব্লিউ ৪ ট্যাবলেটটির দাম ৩৪ হাজার ৮০০ টাকা এবং ৬৪ গিগাবাইটের ট্যাবলেটটির দাম ৩৭ হাজার ৮০০ টাকা।

Related posts

*

*

Top