Maintance

ইন্টারনেটে খাওয়া দেখিয়ে মাসে ৯ হাজার ডলার

প্রকাশঃ ৯:৩৭ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৪, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩৭ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৪, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : খাওয়া দেখিয়ে আয়! বাংলাদেশের দেশের জন্য অনেকটা আজব মনে হবে। তবে দক্ষিণ কোরিয়ায় এমনটি দেদারসে ঘটছে। ওয়েবক্যামের সামনে বসে খাওয়া দেখিয়ে মাসে হাজার হাজার ডলার আয় করছে। প্রতিমাসে ৯ হাজার ডলার আয়ের রেকর্ডও করেছেন দেশটির পার্ক সিও-ইয়ন নামের এক তরুণী।

দক্ষিণ কোরিয়ায় যেখানে ওয়েবক্যামের সামনে বসে পর্ণ ভিডিও চ্যাট কিংবা পর্ণ ভিডিও তৈরি করে আয়ের ঘটনা রয়েছে, সেখানে ওয়েবক্যামের সামনে খাওয়া দেখিয়ে আয়ের বিষয়টি অনেকেই ‘পর্ণ ডিনার’ বলছেন। লোকজন ওয়েবক্যামের সামনে বসে গোগ্রাসে গিলছেন আর বর্ণনা দিচ্ছেন খাবার ও খাবারের পদ্ধতির। যে যত বেশি খাবে এবং যার খাওয়া বেশি লোকজন দেখবে তার আয় হচ্ছে সবচেয়ে বেশি।

Park-seo-yeon-TechShohor

Symphony 2018

পার্ক সিও-ইয়ন এক্ষেত্রে সবচেয়ে নাম ও টাকা কামিয়েছেন। প্রতি মাসে আয় করছেন ৯ হাজার ডলার। এমনকি একটি কনসাল্টিং ফার্মের চাকরিটাও ছেড়ে দিয়েছেন। নিজের অ্যাপার্টমেন্টে ওয়েবক্যামের সামনে প্রতিদিন টানা ৩ ঘন্টা খেয়ে থাকেন তিনি। আর এটি লাইভ স্ট্রিমিং সাইট আফ্রিকা টিভি প্রচার করছে। তবে প্রতিমাসে ৯ হাজার ডলার আয় করতে তাকে ২ হাজার ডলারের মতো খরচ করতে হয়। রোজ দুইটা মিডিয়া পিজ্জা, ৩০টি ডিমভাজা, এক বক্স কাঁকড়া কিংবা নুডুলসের পাঁচটি প্যাকেট অনায়াসেই খেয়ে থাকেন তিনি।

পার্ক সিও-ইয়ন বলেন, অনেকেই নানা কারণে প্রতিদিন এতটা খেতে পারেন না। তাই তারা এই শো’টি দেখে থাকেন। এজন্য তাকে উপহার হিসেবে ভার্চুয়াল গিফট পাঠান। আর এই ভার্চুয়াল গিফটগুলো ডলার হিসেবে পরিনত হয়। তিনি দাবি করেন, খাওয়াতে তার কোনও বিরক্তি নেই। স্বাস্থ্যও ভালোই আছে। বিপরীতে বড় অংকের অর্থ আয় করতে পারছেন।

পার্কের মতো এমন অনেকেই আছেন দেশটিতে। যারা খেয়ে ও খাওয়া দেখিয়ে নিয়মিত আয় করে চলেছেন। এছাড়া দেশটিতে ক্যামেরার সামনে ভিডিও গেইম খেলে আয়ের ঘটনাও রয়েছে।

– রাউটার ও ইয়াহু নিউজ অবলম্বনে তুহিন মাহমুদ

*

*

Related posts/