এলজির নতুন স্মার্টফোন জি প্রো ২

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি তাদের বড় আকৃতির ডিসপ্লেসমৃদ্ধ স্মার্টফোন জি প্রো ২ উন্মুক্ত করেছে। বৃহস্পতিবার উন্মুক্ত করা এই স্মার্টফোনটি বাজারে জনপ্রিয়তা পাবে এবং এই বছর স্মার্টফোন বিক্রিতে তৃতীয় অবস্থানে থাকবে বলে প্রত্যাশা করছেন সংশ্লিষ্ঠরা।

নতুন এলজি জি প্রো ২ স্মার্টফোনটি ৫.৯ ইঞ্চি ডিসপ্লেসমৃদ্ধ, যা আগের সংস্করণটিতে ছিলো ৫.৫ ইঞ্চি। প্রসেসর হিসেবে যুক্ত হয়েছে শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর। এছাড়া রয়েছে এক ওয়াটের স্পিকার সিস্টেম, যা কোনও স্মার্টফোনের ক্ষেত্রে এই প্রথম। অন্যান্য কনফিগারেশন আগের মতোই রয়েছে।

LG G Pro 2 Launching

বর্তমানে এলজি ইলেক্ট্রনিক্স বিশ্বে স্মার্টফোন বিক্রিতে চতুর্থ অবস্থানে রয়েছে। এক্ষেত্রে শীর্ষস্থানে রয়েছে স্যামসাং। এলজির নিকটতম প্রতিযোগি হিসেবে রয়েছে লেনোভো।

সম্প্রতি লেনোভো ২.৯ বিলিয়ন ডলারে গুগলের কাছ থেকে মটোরোলার মোবাইল বিভাগ কেনার সকল প্রস্তুতি শেষ করেছে। ফলে বর্তমানে স্মার্টফোন বিক্রিতে পাঁচ নাম্বারে থাকা লেনোভো মটোরোলাকে কাজে লাগিয়ে নিত্যনতুন ফিচারসমৃদ্ধ স্মার্টফোন তৈরি করে বাজার দখল করতে পারে এবং তৃতীয় স্থানটি অধিকার করতে পারে বলে মনে করছেন অনেকেই।

– ইয়াহু নিউজ অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top