নতুন কনফিগারেশনে গ্যালাক্সি ট্যাব ৪ আসছে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ট্যাবলেটের তুমুল প্রতিযোগীতামূলক বাজারে নিজেদের শক্ত অবস্থান ধরে রাখতে স্যামসাং জনপ্রিয় গ্যালাক্সি সিরিজের নতুন ট্যাব বাজারে আনছে।

দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স জায়ান্টটি গ্যালাক্সি ট্যাব ৪ বাজারে ছাড়ার প্রস্তুতি শুরু করেছে বলে বিভন্ন প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমে তথ্য প্রকাশিত হয়েছে।

Samsung_tab

নিজস্ব সোর্সের বরাত দিয়ে ফোনএরিনা নতনু ট্যাবটির কনফিগারেশনের  তথ্যও প্রকাশ করেছে।

তথ্য অনুযায়ী, তিন আকারের গ্যালাক্সি ট্যাব ৪ আনার প্রস্তুতি চলছে স্যামসাংয়ের। এর ডিসপ্লে হতে পারে  ৭, ৮ ও ১০ ইঞ্চির।

৮ ইঞ্চি ট্যাবের রেজুলেশন হবে ১২৮০*৮০০। প্রসেসর হিসাবে থাকতে পারে ১.২ গিগাহার্জ কোয়ার্ড কোর প্রসেসর। এক গিগাবাইটের র‍্যাম এবং স্টোরেজ সুবিধার জন্য ১৬ গিগাবাইট মেমোরি যা ৬৪ গিগাইবাইট মাইক্রো এসডি কার্ড ব্যবহার বৃদ্ধি করা যাবে।

ছবি তোলার জন্য পিছনে থাকতে পারে তিন মেগাপিক্সেল ক্যামেরা ও ভিডিও চ্যাটের জন্য ১.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা যুক্ত থাকতে পারে। ৬৮০০ অ্যাম্পিয়ারের ব্যাটারির এ ট্যাব বিশ সময় ধরে ব্যাকআপ দেবে।

৭ ইঞ্চির ট্যাবের ডিসপ্লের রেজুলেশন হবে ১২৮০*৮০০। প্রসেসর হিসাবে থাকতে পারে ১.২ গিগাহার্জ কোয়ার্ড কোর প্রসেসর। এক গিগাবাইটের র‍্যাম এবং স্টোরেজ সুবিধার জন্য থাকবে ৮ গিগাবাইট মেমোরি। যা মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ৬৪ গিগাইবাইট পর্যন্ত বৃদ্দি করা যাবে। ব্যাটারি হবে ৪৪৫০ অ্যাম্পিয়ারের।

১০ ইঞ্চি ট্যাবে উন্নত ক্যামেরা থাকতে পারে। এতে ছবি তোলার জন্য পেছনে ব্যবহার করা হতে পারে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনেরটি হবে ৩ মেগাপিক্সেলের। এতে থাকতে পারে ৬৮০০ অ্যাম্পিয়ারের ব্যাটারি।

৭ ও ১০ ইঞ্চি ট্যাবের অন্যান্য কনফিগারেশন ৮ ইঞ্চির মতো। অপারেটিং সিস্টেম হিসেবে  থাকতে পারে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ কিটক্যাট।

স্যামসাং আনুষ্ঠানিকভাবে এখনও কিছু না জানালেও ধারণা করা হচ্ছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এ সর্ম্পকে ঘোষণা আসতে পারে।

– ফোনএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top