Maintance

ব্রাজিলে বিসিএস ও সিআইএসএ চুক্তি

প্রকাশঃ ৬:০২ অপরাহ্ন, অক্টোবর ৯, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:১১ অপরাহ্ন, অক্টোবর ৯, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তির বিশ্ব সম্মেলন ‘ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজির’ (ডব্লিউসিআইটি) ২০তম সম্মেলন অনুষ্ঠিত হলো ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায়। সেখানে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) তাইওয়ানের ইনফরমেশন সার্ভিস ইন্ডাস্ট্রি অ্যাসোশিয়েশন অব চায়নিজ তাইপের (সিআইএসএ) সঙ্গে একটি দ্বিপাক্ষিক চুক্তি করেছে।

বাংলাদেশ প্রতিনিধিদের আয়োজনে বিজনেস টু বিজনেস মিটিংয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়। বিসিএস সভাপতি আলী আশফাক এবং সিসা চেয়ারম্যান ওয়াইভন্নি চিউ প্রতিষ্ঠান দুটির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

BCS-B2B-Techshohor
চুক্তির আওতায় দুই দেশের ব্যবসা উন্নয়ন ও প্রচার এবং তথ্যপ্রযুক্তি শিল্পের ক্ষেত্রে বিনিয়োগের সুযোগ সৃষ্টিতে সহয়তা করা হবে বলে জানা যায়।

তাইওয়ানের অর্থনীতি বিষয়ক ভাইস মিনিস্টার ইয়াং উয়েই ফুসহ তাইওয়ান প্রতিনিধি দল চুক্তি স্বাক্ষর কর্মসূচীতে উপস্থিত ছিলেন।
ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি (ডব্লিউসিআইটি) কংগ্রেসে বাংলাদেশ থেকে ২৩ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়।

প্রতিনিধি দলের মধ্যে আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুনুর রশিদ, বিজনেস প্রমোশন কাউন্সিলের কো- অর্ডিনেটর ফিরোজ আহমেদ,উপ-সচিব মাহবুবা পান্না, বিসিএস মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, পরিচালক মো. শাহিদ-উল-মুনির উপস্থিত ছিলেন।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/