Maintance

চাহিদা বেশি নোটবুকের, বাজারে সেরা পাঁচ

প্রকাশঃ ৪:৩৫ অপরাহ্ন, অক্টোবর ৬, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:৩৬ অপরাহ্ন, অক্টোবর ৬, ২০১৬

তুসিন আহেমদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সহজে বহনযোগ্য হওয়ার কারণে ল্যাপটপের ব্যবহার বেড়েছে কয়েকগুণ। এখন অনেকেই ডেক্সটপ কম্পিউটার রাখেন তাদের চাহিদার পরের ধাপগুলোতে। দেশের সবচেয়ে বড় কম্পিউটার প্রযুক্তিপণ্য বাজার আইডিবি ভবন ঘুরে দেখা যায় ক্রেতাদের চাহিদার শীর্ষে এখন ল্যাপটপ।

গত কয়েক সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে প্রযুক্তি বাজারে বিকিকিনি ছিলো আগের চেয়ে বেশি, জানিয়েছেন বিক্রেতারা। ল্যাপটপের মধ্যে ছোট ডিসপ্লের নোটবুক ডিভাইস বিক্রি ভালো হচ্ছে বলে জানান তারা। বাজার ঘুরে ছোট ডিসপ্লের সেরা পাঁচ নোটবুক সম্পর্কে তুলে ধরা হলো।

আসুস ই২০২এসএ-এন৩০৫০

ইন্টেল সেলরন ডুয়েল কোর ১.৬০ গিগাহার্টজ প্রসেসরের এই ল্যাপটপে রয়েছে ৪ গিগাবাইট ডিডিআরথ্রি র‍্যাম। এতে রয়েছে ১১.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। স্টোরেজ সুবিধার জন্য রয়েছে ৫০০ গিগাবাইট হার্ডড্রাইভ। ভিডিও চ্যাটের জন্য এতে রয়েছে ভিজিএ ওয়েবক্যাম। এছাড়া রয়েছে কার্ড রিডার, ওয়াইফাই, ব্লুটুথ ইত্যাদি সুবিধা। দুই বছরের ওয়ারেন্টিযুক্ত নীল রঙের এই ল্যাপটপটির মূল্য ২৫ হাজার টাকা।

LaptopBuying_Guide_techshohor

আসুস ই২০২এসএ-এন৩৭০০

ইন্টেল পেন্টিয়াম ডুয়েল কোর ১.৬০ গিগাহার্টজ প্রসেসরের এই ল্যাপটপে রয়েছে ৪ গিগাবাইট ডিডিআরথ্রি র‍্যাম। এতে রয়েছে ১১.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। স্টোরেজ সুবিধার জন্য রয়েছে ৫০০ গিগাবাইট হার্ডড্রাইভ। ভিডিও চ্যাটের জন্য এতে রয়েছে ভিজিএ ওয়েবক্যাম। এছাড়া রয়েছে কার্ড রিডার, ওয়াইফাই, ব্লুটুথ ইত্যাদি সুবিধা। দুই বছরের ওয়ারেন্টি যুক্ত নীল রঙের  ল্যাপটপটির মূল্য ২৮ হাজার টাকা।

লেনেভো আইপি১০০এস

ইন্টেল এটম জেড৩৭৩৬এফ ১.৩৩ গিগাহার্টজ প্রসেসরের এই ল্যাপটপে রয়েছে ২ গিগাবাইট ডিডিআরথ্রি র‍্যাম। এতে রয়েছে ১১.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। স্টোরেজ সুবিধার জন্য রয়েছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। ভিডিও চ্যাটের জন্য এতে রয়েছে ভিজিএ ওয়েবক্যাম। রয়েছে কার্ড রিডার, ওয়াইফাই, ব্লুটুথ ইত্যাদি সুবিধা। এক বছরের ওয়ারেন্টিসহ ল্যাপটপটির মূল্য ১৮ হাজার টাকা। এই ডিভাইসটি উল্লেখ্যযোগ্য বৈশিষ্ট হলো টানা ৬ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ সুবিধা পাওয়া যাবে।

এসার অ্যাস্পায়ার ইএস১-১৩১

ইন্টেল সেলেরন কোয়াড কোর ১.৬০ গিগাহার্টজ প্রসেসরের এই ল্যাপটপে রয়েছে ৪ গিগাবাইট ডিডিআরথ্রি র‍্যাম। এতে রয়েছে ১১.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। স্টোরেজ সুবিধার জন্য রয়েছে ৫০০ গিগাবাইট হার্ডড্রাইভ। ভিডিও চ্যাটের জন্য এতে রয়েছে ভিজিএ ওয়েবক্যাম। এছাড়া রয়েছে কার্ড রিডার, ওয়াইফাই, ব্লুটুথ ইত্যাদি সুবিধা। এক বছরের ওয়ারেন্টিসহ এই ল্যাপটপটির মূল্য ২৩ হাজার টাকা। ডিভাইসটিতে টানা ৭ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ সুবিধা পাওয়া যাবে বলে জানাচ্ছেন বিক্রেতারা।

ডেল ইন্সপায়রন ১১-৩১৬২ ইন্টেল

১.৬০ গিগাহার্টজ ইন্টেল পিকিউসি এন৩৭০০ প্রসেসরের এই ল্যাপটপে রয়েছে ৪ গিগাবাইট ডিডিআরথ্রি র‍্যাম। রয়েছে ১১.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। স্টোরেজ সুবিধার জন্য রয়েছে ৫০০ গিগাবাইট হার্ডড্রাইভ। ভিডিও চ্যাটের জন্য রয়েছে ভিজিএ ওয়েবক্যাম। এছাড়া রয়েছে কার্ড রিডার, ওয়াইফাই, ব্লুটুথ ইত্যাদি সুবিধা। দেশের বাজারে ডিভাইসটিতে দুই বছরের ওয়ারেন্টি  দিচ্ছে পরিবেশক প্রতিষ্ঠান। ল্যাপটপটির মূল্য ২৪ হাজার টাকা। আর ব্যাপআপ পাওয়া যাবে সাড়ে চার ঘণ্টা।

আরও পড়ুন: 

*

*

Related posts/