Maintance

উদ্যোক্তা সম্মননা পেলেন বাগডুম প্রধান নির্বাহী

প্রকাশঃ ৩:৪৮ অপরাহ্ন, অক্টোবর ৩, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪৮ অপরাহ্ন, অক্টোবর ৩, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের অন্যতম ই-কমার্স সাইট বাগডুম ডটকমের প্রধান নির্বাহী সৈয়দা কামরুন আহমেদ তথ্যপ্রযুক্তিভিত্তিক উন্নয়নে অবদান রাখায় ‘দ্য আউটস্ট্যান্ডিং ইয়াং পারসন অব বাংলাদেশ (টিওওয়াইপি)’ বা উদ্যোক্তা সম্মাননা পেয়েছেন।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ রাজধানীর একটি হোটেলে সম্প্রতি বাগডুমের সহ-প্রতিষ্ঠাতাকে এই পুরস্কারে ভূষিত করেন।

অনুষ্ঠানে বিদ্যুৎ, গ্যাস ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সৈয়দা কামরুন আহমেদের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন।

TOYP-Bagdoom-Techshohor
এ সময় অন্যান্যের মধ্যে জেসিআই বাংলাদেশ প্রেসিডেন্ট শওকত হোসেন মামুন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে স্নাতক সৈয়দা কামরুন আহমেদ ই-কমার্সে উদ্যোক্তা হিসেবে কাজ শুরু করেন। বাগডুমের মাধ্যমে ই-কমার্সকে সাধারণের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছেন তিনি।

এর আগেও তিনি বেস্ট আইটি ইউস অ্যাওয়ার্ড এবং বেস্ট ই-কমার্স বিজনেস অ্যাওয়ার্ড পেয়েছেন।

এবারের উদ্যোক্তা অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন মেহেদি হাসান, রাজি মোহাম্মাদ ফখরুল, তাহসান খান, ইমরান করিম, সামদানি ডন, নাফিসা কামাল, মোহাম্মাদ হেদায়েতুল্লাহ, সাইফুর রহমান এবং শামিম কাবির।

টিওওয়াইপি প্রোগ্রামের মাধ্যমে জেসিআই দেশের এমন সব তরুণদের স্বীকৃতি প্রদান করে যারা নিজ গুণাবলির মাধ্যমে নিজ কর্মক্ষেত্রে উদাহরণ সৃষ্টি করেছেন। ব্যবসা, অর্থনীতি, উদ্যোক্তা, রাজনীতি, আইন, সরকার সংশ্লিষ্ট, অ্যাকাডেমিক লিডারশিপ, সংস্কৃতি, নৈতিক কিংবা পরিবেশ বিষয়ক, মানুষের অধিকার, মানিবক/স্বেচ্ছাসেবী, বৈজ্ঞানিক কিংবা প্রযুক্তি ভিত্তিক উন্নয়ন, ব্যক্তিগত উন্নয়ন এবং চিকিৎসা বিষয়ক উদ্ভাবন বিষয়ে প্রতিবছর ১৮ থেকে ৪০ বছর বয়সী সফল ১০ তরুণকে পুরস্কৃত করা হয়।

জেসিআই ১০০টিরও বেশি দেশের পাঁচ হাজার সম্প্রদায়ের দুই লাখ তরুণ উদ্যোক্তাদের নিয়ে বিশ্বব্যাপী অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে কাজ করে আসছে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/