Maintance

অ্যাপলকে টেক্কা দিতে হার্ডওয়্যারে মনোযোগী গুগল

প্রকাশঃ ৮:৪৪ পূর্বাহ্ন, অক্টোবর ৩, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫০ পূর্বাহ্ন, অক্টোবর ৩, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে গুগলে একটি বড় অনুষ্ঠান, যেখানে কোম্পানিটি অ্যাপল, অ্যামাজনকে টেক্কা দিতে তাদের নতুন হার্ডওয়্যার পণ্য প্রদর্শন করতে পারে। ঘোষনা না দেওয়া হলেও, ধারণা করা হচ্ছে উক্ত অনুষ্ঠানে গুগল ব্র্যান্ডের স্মার্টফোন, ট্যাবলেট ও হোম ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট উন্মোচন করা হতে পারে।

গুগলের পরবর্তী ডেভেলপার কনফারেন্সে বিষয়টি আরও পরিস্কার হতে পারে বলে জানিয়েছেন বিশ্লেষকরা। সেখানে গুগলের সফটওয়্যারের পাশাপাশি নিজস্ব হার্ডওয়্যারের সাথে সমন্বয় করার বিষয়টি তুলে ধরা হবে। আর এগুলোর মাধ্যমে অ্যাপল, অ্যামাজন কিংবা স্মার্টফোনের শীর্ষ নির্মাতা স্যামসাং এর বাজারে ভাগ বসানোর পরিকল্পনা থাকবে।

Google pixel-TechShohor

ইতিমধ্যে গুগল টুইটারে একটি পোস্ট করেছে। যেখানে ‘মেইড বাই গুগল’ হ্যাশট্যাগ ব্যবহার ও একটি ভিডিও আপলোড করা হয়েছে। ভিডিওটির একটি স্মার্টফোনের, এমনটাই বোঝা যাচ্ছে।

গার্টনার বিশ্লেষক ব্রিয়ান ব্লাউ বলেন, গুগল একটি স্মার্টফোন অনুষ্ঠান আয়োজন করেছে। যেখানে তাদের নিজস্ব সর্বশেষ পণ্য দেখার সুযোগ রয়েছে।

বাজার বিশ্লেষকরা ধারণা করছেন, অনুষ্ঠানে অ্যান্ড্রয়েড ন্যুগাট অপারেটিং সিস্টেমে ডিভাইসগুলো আসতে পারে। নেক্সাসের পরিবর্তে পরবর্তী স্মার্টফোনগুলো ‘পিক্সেল’ ব্র্যান্ড হিসেবে নামকরণ হতে পারে।

ইকোনমিক টাইমস অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*