Maintance

আইসিটি বিভাগে টেলিনর কর্মকর্তাদের বৈঠক

প্রকাশঃ ২:৫৫ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১২, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ২:৫৫ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১২, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগে টেলিনর কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে বিসিসি ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

নেটওয়ার্ক কাভারেজ শক্তিশালী, সম্প্রসারন ও ব্যান্ডউইথ চার্জ কমানোর মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত তথ্যপ্রযুক্তি সেবা পৌছানোর আলোচনাই ছিলো এই বৈঠকের মূল উদ্দেশ্য।

Telenor-ICT Division Meeting-TechShohor

বৈঠকে বক্তারা বলেন, ৫৮ হাজার বর্গমাইলের দেশে তথ্য – প্রযুক্তিতে প্রান্তিক জনগোষ্ঠির প্রবেশাধিকার নিশ্চিত করতে পল্লী অঞ্চলে শক্তিশালী নেটওয়ার্ক কাভারেজ ও হাই স্পীড কানেকটিভিটি সেবার সহজলভ্যতা তৈরি করতে হবে। তথ্য প্রযুক্তি সেবাসমূহ প্রান্তিক জনগোষ্ঠীর কাছে নিশ্চিত করার মধ্যে দিয়েই দেশের ডিজিটাল বৈষম্য দূর হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এমপি, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব নজরুল ইসলাম খান এবং যুগ্ম সচিব সুশান্ত কুমার সাহা।

এছাড়া টেলিননের পক্ষে উপস্থিত ছিলেন টেলিনর গ্রুপের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সিগভি ব্রেকি, গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ভিবেক সুদ, টেলিনর এশিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হ্যারণ ব্রুসেট কেজল, গ্রামীণফোনের পরিচালক হাউস মার্টিন ও টেলিকম এশিয়ার ম্যানেজার টম ভার্গলেন।

*

*