উদ্যোক্তা হাটের পর্দা নামছে রাতে

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজধানীর ধানমণ্ডিতে চলছে উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী। উদ্যোক্তা হাট নামের এ প্রদর্শনী শেষ হচ্ছে বুধবার রাত ৮ টায়।

সোমবার থেকে শুরু তিন দিনব্যাপী এ প্রদর্শনী বেশ জমে উঠেছে। শেষ দিনে আরও বেশি বিক্রি ও অর্ডারের আশা করছেন হাটে অংশগ্রহণকারী উদ্যোক্তারা।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) উদ্যোগে এবং ফেইসবুক ভিত্তিক ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ গ্রুপের আয়োজনে দ্বিতীয়বারের মতো উদ্যোক্তা হাট আয়োজন করা হয়।

ধানমণ্ডির ওমেন ভলান্টারি অ্যাসোসিয়েশন (ডব্লিউভিএ) মিলনায়তন হাট প্রাঙ্গন শুরুর দিন থেকে দর্শনার্থী ও ক্রেতাদের আনাগোনায় মুখরিত হয়ে উঠেছে। ক্রেতা ও দর্শনার্থীদের ব্যাপক সাড়া পাওয়ায় উদ্যোক্তা হাটে অংশগ্রহণকারী ৪০ জন উদ্যোক্তা আশাবাদী হয়ে উঠেছেন।

Uddakata hat-2nd day-TechShohor

প্রথম দু’দিনের ধারাবাহিকতায় বুধবার শেষ দিনে প্রদর্শনী আরও জমবে বলে মনে করছেন উদ্যোক্তারা।

হোস্টমাইটের প্রধান নির্বাহী জোবায়ের আলম বিপুল জানান, এবারের হাটে দর্শনার্থীদের উপস্থিতির পাশাপাশি বিক্রিও হয়েছে ভালো। তারা ইতোমধ্যে বেশ কিছু নতুন কাজের অর্ডার পেয়েছেন। যদিও উদ্যোক্তা হাটে আসার প্রধান উদ্দেশ্য বিক্রি নয়, প্রচারণা বাড়ানো। এরপরো নতুন অনেক গ্রাহক পাওয়া গেছে। পুরনোরাও এসে কথা বলেছেন।

তবে সম্প্রতি বাণিজ্য মেলা শেষ হওয়ায় এবং ছুটির দিন না থাকায় বেচাকেনা কিছুটা কম বলে জানিয়েছেন কয়েকজন উদ্যোক্তা। তবে এতে তারা হতাশ নন, কারণ প্রচারণা বাড়ছে।

রাত ৮টায় আনুষ্ঠানিকবাবে হাটের সমাপনী টানা হবে। আয়োজক বিডিওএসেএনের পোগ্রাম কো-অর্ডিনেটর প্রমি নাহিদ বলেন, সমাপনী অনুষ্ঠানে হাটের বিভিন্ন অভিজ্ঞতা শেয়ার করবেন সবাই। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হবে।

এ ছাড়া তিন ক্যাটাগরিতে তিন জন সেরা উদ্যোক্তাকে পুরস্কৃত করা হবে বলে প্রমি জানান।

Related posts

টি মতামত

*

*

Top