Maintance

৪০ কোটির মাইলফলকে উইন্ডোজ ১০

প্রকাশঃ ১০:১২ অপরাহ্ন, সেপ্টেম্বর ২৭, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:১৪ অপরাহ্ন, সেপ্টেম্বর ২৭, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ৪০ কোটি, নেহাতই কম নয়! আর এই মাইলফলক অর্জন করেছে মাইক্রোসফটের জনপ্রিয় অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০। বর্তমানে বিশ্বব্যাপী ৪০ কোটি সক্রিয় ডিভাইস পরিচালনা করছে এই অপারেটিং সিস্টেমটি।

মাইক্রোসফট জানিয়েছে, এটি অপারেটিং সিস্টেমটির একটি উল্লেখজনক মাইলফলক। গত ২৮ দিনে অন্তত একবার চালু করা হয়েছে এমন ডিভাইসের হিসাবেই ‘সক্রিয়’ ৪০ কোটির হিসাব করা হয়েছে।

Windows powered mobile Lumia-TechShohor

গত মে মাসে উইন্ডোজ ১০ ওএস ৩০ কোটি ডিভাইসে সক্রিয় ছিলো। এর পর থেকে অপারেটিং সিস্টেমটি ইনস্টলের হার বেড়েছে। ডেস্কটপ কম্পিউটার, ট্যাবলেট, ফোন, সারফেইস হাব, এক্সবক্স ওয়ান কনসোল ও হোলোলেন্স হেডসেটে অপারেটিং সিস্টেমটি চলছে।

২০১৮ সাল নাগাদ মাইক্রোসফট উইন্ডোজ ১০ ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটিতে উন্নীত করা লক্ষে নেমেছে। এতোদিন পর্যন্ত অবশ্য সেটির বাস্তবতা নিয়ে সংশয় ছিলো। এমনকি কোম্পানিটি তাদের মন্তব্যেও আংশিক পরিবর্তন আনে। ১০০ কোটির মাইলফলক অর্জন করার সম্ভব, তবে ঐ নির্ধারিত সময়ের মধ্যে এটি সম্ভব নাও হতে পারে এমন আভাস দিয়েছে সফটওয়্যার জায়ান্টটি।

এখন সময়েই বলে দেবে মাইক্রোসফট কি তাদের এই সর্বশেষ অপারেটিং সিস্টেমটি নিয়ে যে স্বপ্ন বুনেছে তা আসলেই বাস্তবে রুপ নেবে কিনা।

ফোন এরিনা অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/