Maintance

নতুন ওয়াই-ফাই রাউটার আনছে গুগল

প্রকাশঃ ৮:৩০ পূর্বাহ্ন, সেপ্টেম্বর ২৬, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ২:১০ অপরাহ্ন, সেপ্টেম্বর ২৬, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগলের অনহাব রাউটারের কথা অনেকেই জানেন। গত বছরের আগস্টে এই রাউটার বাজারে আনে গুগল। বেশ জনপ্রিয় হলেও এবার ভিন্ন নামে, ভিন্ন ফিচারে নতুন ওয়াই-ফাই রাউটার আনবে গুগল। যার নাম হবে শুধুমাত্র ‘গুগল ওয়াই-ফাই’।

সংবাদ মাধ্যম অ্যান্ড্রয়েড পুলিশ জানিয়েছে, আগামী ৪ অক্টোবর পিক্সেল ফোনের উন্মোচন অনুষ্ঠানে নতুন এই রাউটারের ঘোষনা দিতে পারে প্রযুক্তি জায়ান্টটি।

অনহাব রাউটারের প্রায় সকল স্মার্ট ফিচার নতুন এই রাউটারে থাকছে। তবে অনহাবের থেকে এই রাউটারের বড় পার্থক্য হলো এটির মাধ্যমে একাধিক রাউটার যুক্ত করা যাবে। ফলে ওয়াই-ফাই সীমা বাড়বে ও নেটওয়ার্ক শক্তিশালী হবে।

Google-Wi-Fi-OnHub-Router-TechShohor

অ্যান্ড্রয়েড পুলিশ আরও জানিয়েছে, এটি দেখতে অনেকটা অ্যামাজন ইকো ডটের মতো। ফলে এটি সহজে বহনযোগ্য। গুগলের এই রাউটারটির দাম ১২৯ ডলার নির্ধারণ করা হতে পারে।

প্রযুক্তি দুনিয়ার সবাই এখন সামনের মাসের গুগলের ইভেন্ট নিয়ে বেশ উৎসাহী। ধারণা করা হচ্ছে, পিক্সেল স্মার্টফোন এবং গুগল ওয়াই-ফাই ছাড়াও সাত ইঞ্চি পর্দার একটি ট্যাব, ফোরকে উপযোগী ক্রোমকাস্ট, ডেড্রিম ভিআর হেডসেট উন্মোচন করতে পারে গুগল। তবে ৪ অক্টোবরের আগে কোনো কিছুই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

অবশ্য এ বিষয়ে গুগল কোনো মন্তব্য করেনি। ফলে বাস্তবতা দেখার জন্য আগামী ৪ অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে হবে। ধারণা করা হচ্ছে, ঐ অনুষ্ঠানে পিক্সেল ফোনের পাশাপাশি সাত ইঞ্চির ট্যাব, ক্রোমকাস্টের নতুন সংস্করণ, ভিআর হেডসেটসহ বেশ কিছু নতুন ডিভাইস আনতে পারে।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে রুদ্র মাহমুদ

আরও পড়ুন: 

১ টি মতামত

  1. বার্তাবহ said:

    প্রযুক্তির জয় যাত্রা, বিশ্বকে একটি গ্রামে পরিণত করছে ইন্টারনেট । আর গুগল সেটাকে সহজ করে দিচ্ছে । সাথে সাথে টেক শহরের জন্য শুভ কামনা থাকল ।

*

*