Maintance

এবার হেডফোন জ্যাক ছাড়া ফোন আনছে এইচটিসি

প্রকাশঃ ৪:৩৮ অপরাহ্ন, সেপ্টেম্বর ২৪, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৮ অপরাহ্ন, সেপ্টেম্বর ২৪, ২০১৬

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : হেডফোন জ্যাকবিহীন আইফোন এনে প্রযুক্তি বিশ্বে কিছুটা চমক দেখিয়েছে অ্যাপল। সেই পথেই হাঁটতে যাচ্ছে এইচটিসি। চলতি বছরের শেষ দিকে বোল্ট নামে নতুন ফোন আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এই ফোনে এইচটিসি হেডফোন জ্যাক না রাখার সিদ্ধান্ত নিয়েছে।

সাম্প্রতিক সময়ে টুইটারে ফোনের তথ্য ফাঁসে বিখ্যাত টুইটার আইডি ইভান ব্লাস বিষয়টি জানান ও ছবি ফাঁস করেন। তিনি জানান, পরবর্তীতে এইচটিসি ফোনে থাকবে না হেডফোন জ্যাক। এর বিনিময়ে থাকবে ইউএসবি সি পোর্ট দিয়ে হেডফোন ব্যবহারের সুবিধা।

htc-techshohor

তবে অফিসিয়ালভাবে এইচটিসি থেকে এই সম্পর্কে কোনো তথ্য জানানো হয়নি।

ফোনটির কনফিগারেশন সম্পর্কে জানা যায়, এতে থাকতে পারে এইচটিসি ১০ এর মতই সকল সুবিধা। অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে সর্বশেষ অ্যান্ড্রয়েড ওএস। ছবি তোলার জন্য পিছনে  থাকতে পারে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে থাকতে পারে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটিতে ডুয়েল সিম সুবিধা থাকতে পারে। এছাড়া আর কোনো তথ্য এখনো জানা যায়নি।

ধারণা করা হচ্ছে আগামী মাসের ১৮ তারিখ ফোনটি বাজারে উন্মুক্ত হতে পারে। বিশ্লেষকরা ধারণা করছেন, আইফোনের এয়ারপডসের তারবিহীন হেডফোনও আনাতে পারে এইচটিসি। এখন দেখার বিষয় গুঞ্জন সত্যি হয় কিনা।

ফোন এরিনা ও  দ্যা ভার্জ অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/