Maintance

জয়ের জয়ে বিসিএসের অভিনন্দন

প্রকাশঃ ৪:১৯ অপরাহ্ন, সেপ্টেম্বর ২১, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:১৯ অপরাহ্ন, সেপ্টেম্বর ২১, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশকে তথ্য প্রযুক্তিতে এগিয়ে নেয়ার স্বীকৃতিস্বরূপ চারটি খ্যাতিমান প্রতিষ্ঠান সম্মিলিতভাবে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ডে ভূষিত করেন।

তথ্যপ্রযুক্তিতে এই কৃতিত্বের জন্য প্রধানমন্ত্রীর এই উপদেষ্টাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

সোমবার নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের কাছে ইউএন প্লাজা হোটেল মিলনায়তনে এক অনুষ্ঠানে জয়ের হাতে পুরস্কারটি তুলে দেন হলিউড অভিনেতা রবার্ট ডেভি।

ICT FOR DEVELOPMENT-JOY-TECHSHOHOR
বিসিএস সভাপতি আলী আশফাক তার প্রতিক্রিয়ায় বলেন, সজীব ওয়াজেদ জয় আমাদের সম্পদ। তিনি বাংলাদেশের আইসিটি খাতকে নতুন দিগন্তে পৌঁছে দিয়েছেন। তথ্য ও প্রযুক্তি খাতে বাংলাদেশের আজ পর্যন্ত যত অর্জন, প্রতিটি অর্জনে রয়েছে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টার সঠিক পথ নির্দেশনা। আমরা গর্বিত। সজীব ওয়াজেদ জয়ের অ্যাওয়ার্ড অর্জন প্রমাণ করে পৃথিবীতে আমরাও আইসিটিতে পিছিয়ে নেই।

বিসিএস মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয় আমাদের গর্ব। দেশের তথ্য প্রযুক্তিতে তার অবদান অপরিসীম। শুধু বাংলাদেশ নয়, জয়ের নির্দেশনায় আইসিটি খাতে সারা পৃথিবী উপকৃত হবে। আন্তর্জাতিক অঙ্গনে এমন অর্জন আমাদের পথচলাকে সহজ করে।

ডিজিটাল বাংলাদেশ প্রকল্প গ্রহণের মাধ্যমে বাংলাদেশের নাগরিকের সহায়তা করায় ওয়ার্ল্ড অর্গানাইজেশন অব গভার্নেন্স এন্ড কম্পিটেটিভনেস, প্লান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এবং যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রদেশের নিউ হেভেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস সম্মিলিতভাবে সজীব ওয়াজেদ জয়কে এ পুরস্কার প্রদান করে।

২০০৭ সালে তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ হিসেবে সজীব ওয়াজেদ জয়কে ‘ইয়াং গ্লোবাল লিডার’ নির্বাচন করেছিল ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম। প্রথম বাংলাদেশি হিসেবে তিনি ওই সম্মান পান।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/