বিদায় ফ্ল্যাপি বার্ড

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের জন্য জনপ্রিয় গেইম ‘ফ্ল্যাপি বার্ড’ ভক্তদের জন্য দু:সংবাদ। গেইমটি গুগল প্লে স্টোর এবং অ্যাপলের আইটিউনস থেকে তুলে নেওয়া হয়েছে।

ভিয়েতনামের অ্যাপস ডেভেলপার ডং নিগুয়েন গেইমটি তৈরি করেন। বিপুল জনপ্রিয় ফ্ল্যাপি বার্ড গেইমের মাধ্যমে বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে প্রতিদিন তিনি ৫০ হাজার ডলার আয় করতেন।

Flappy-Bird-TechShohor

গেইমসটি সরিয়ে ফেলার আগে ডং নিগুয়েন টুইটারে পোস্টের মাধ্যমে জানান, “আমি দু:খ প্রকাশ করছি ফ্ল্যাপি বার্ডের ব্যবহারকারীদের কাছে। এখন থেকে ২২ ঘন্টা পর গেইমটি সরিয়ে ফেলা হবে।’

এরপর আর একটি টুইটার বার্তায় তিনি জানান, “কোনো আইনি জটিলতা নয় বরং গেইমটির সাফল্য, অতঃপর পারিপাশ্বিক চাপ সামলাতে না পেরেই লাভজনক গেইমটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।

গুগলের প্লেস্টোর এবং অ্যাপলের আইটিউনসে গেইমটির লিংকে প্রবেশ করলে ‘আমরা দু:খিত আপনার দেওয়া ইউআরএলটি সার্ভারে খুঁজে পাওয়া যাচ্ছে না’ লেখা দেখাচ্ছে।

তবে গেইমসটি সরিয়ে ফেলা হলেও ডং নিগুয়েন জানান তিনি গেইম নির্মাণ বন্ধ করবেন না। নিত্য নতুন গেইম তৈরি করবেন ব্যবহারকারীদের জন্য। ভক্তদের এখন অপেক্ষার পালা ডং নিগুয়েন কবে নতুন গেইমস তৈরি করেন সেটি দেখার জন্য।

– বিবিসি অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top