যাত্রা শুরু করছে টিআইই ঢাকা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশে কার্যক্রম শুরু করতে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় অলাভজনক সংগঠন দ্য ইন্দাস এন্টাপ্রিনিয়ারস (টিআইই)। সোমবার রাজধানীর ওয়েস্টিন ঢাকা হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়।

সিলিকন ভ্যালির এক দল সফল উদ্যোক্তা ও অভিজ্ঞ পেশাজীবি মিলে ১৯৯২ সালে সংগঠনটির কার্যক্রম শুরু করে। প্রশিক্ষণ ও পরামর্শ দেওয়ার মাধ্যমে উদ্যোক্তাদের পাশে থাকা ও নতুন উদ্যোক্তা তৈরিই সংগঠনটির মূল লক্ষ্য। বর্তমানে ১৭ দেশের ৬০ টি অঞ্চলে এর কার্যক্রম চলছে। এর সঙ্গে যুক্ত রয়েছেন ১১ হাজার সদস্য ও আড়াই হাজার চার্টার সদস্য।

TIE dhaka-TechShohor

টিআইই ঢাকা’র প্রতিষ্ঠাতা সভাপতি ও ডেল বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা সোনিয়া বশির কবির এবং টিআইই ঢাকার সহ-সভাপতি এবং এখনি ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা শামীম আহসান সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

টিআইই ঢাকার কোষাধ্যক্ষ তাহসিন আমান (ভাইস প্রেসিডেন্ট, আমান গ্রুপ), টিআইই ঢাকার পরিচালক খালিদ হোসাইন (ম্যানেজিং ডিরেক্টর, আনোয়ার গ্রুপ), সামিয়া জামান (সিইও, একাত্তর টিভি), রাসেল টি আহম্মেদ (সিইও, চ্যাম্পস টুয়েন্টি ওয়ান), রুবাবা দৌলা (ভিপি, এয়ারটেল); টিআইই ঢাকার প্রতিষ্ঠাতা চার্টার মেম্বার ব্যারিস্টার নিহাদ কবির (সৈয়দ ইশতিয়াক আহম্মেদ অ্যান্ড অ্যাসোসিয়েটস এর সিনিয়র পার্টনার), সৈয়দ ফারহাদ আহম্মেদ (ম্যানেজিং ডিরেক্টর, আমরা গ্রুপ), সৈয়দ আলমাস কবির (সিইও, মেট্রোনেট), ফারজানা চৌধুরী (সিইও, গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স), নাজিম ফারহান চৌধুরী (সিইও, অ্যাডকম) এবং তারেক রাফি ভুইয়া (ম্যানেজিং ডিরেক্টর, নিউ ভিশন সল্যুশন) এসময় উপস্থিত ছিলেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সোনিয়া বশির কবির বলেন, “টিআইই ঢাকার একজন সদস্য হিসেবে আজ আমি খুবই আনন্দিত যে, বাংলাদেশেও আমরা সংগঠনটি নিয়ে এগিয়ে যাচ্ছি। টিআইই বিশ্বের বৃহত্তম অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটি বিশ্বের ৫ মহাদেশের উদ্যোক্তাদের জন্য কাজ করে। বাংলাদেশও এতে সন্নিবেশিত হচ্ছে। যেখানে এদেশের জনসংখ্যার অর্ধেকের বেশি মানুষের বয়স ২১ বছরের নীচে, সেখানে দেশের জন্য এই জনগোষ্ঠি বয়ে আনতে পারে আপার সম্ভাবনা। আর সম্ভামনাময় এই জনগোষ্ঠিকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে ভুমিকা রাখতে পারবে টিআইই ঢাকা”।

সহ-সভাপতি শামীম আহসান, সংগঠনে যোগদানের যোগ্যতা ও পদ্ধতি নিয়ে আলোচনা করেন।

Related posts

*

*

Top