মোবাইল ওয়েবে আসছে অ্যান্ড্রয়েড পে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আর্থিক সেবার ক্ষেত্রে অ্যাপলের সঙ্গে পাল্লা দিতে গুগল নিয়ে আসে ‘অ্যান্ড্রয়েড পে’। গ্রাহকরা যেন এই সেবাটি আরও সহজে ব্যবহার করতে পারে সেই লক্ষ্যে মোবাইল ওয়েবে ‘অ্যান্ড্রয়েড পে’ ব্যবহারের সুবিধা আনতে যাচ্ছে গুগল। সম্প্রতি প্রতিষ্ঠানটি এই তথ্য জানিয়েছে।

গুগল জানিয়েছে, অ্যাপ্লিকেশনের সাহায্যে যে সেবাগুলো পাওয়া যায় তার সব সুবিধাই পাওয়া যাবে ওয়েবের ক্ষেত্রে। অনেকেই আসন্ন অ্যান্ড্রয়েড পে’র সাইটগুলো ব্যবহার করে মোবাইল চেকআউট দ্রুততর করতে সক্ষম হবেন।

BankofAmerica-COFFEE-SHOP
প্রতিষ্ঠানটি আরও জানায়, ওয়েব সাপোর্টে দিতে বিভিন্ন অর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে গুগল। এছাড়া ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবারে ৭ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত অ্যান্ড্রয়েড পে ব্যবহারকারীরা পাবেন ৫০ শতাংশ ছাড়।

উল্লেখ্য গত বছর প্রথমবারের মত গুগল অ্যান্ড্রয়েড পে সেবাটি চালু করেন। গ্রাহকদের সুবিধা দিতে দ্রুতই এগিয়ে যাচ্ছে এই সেবাটি। দ্রুতই সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া এবং অন্য দেশে এই সেবাটি চালু করা হবে।

তবে গুগলের এই সেবা থেকে বাজারে বেশি জনপ্রিয়তা পেয়েছে অ্যাপল পে। দেখার বিষয় বছর ঘুরে আর্থিক সেবায় অ্যান্ড্রয়েড পে জনপ্রিয়তা অর্জন করতে পারে কিনা।

সিনেট অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top