Maintance

আইফোন ৭ উন্মোচিত : যা রয়েছে..

প্রকাশঃ ১:০০ পূর্বাহ্ন, সেপ্টেম্বর ৮, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩০ পূর্বাহ্ন, সেপ্টেম্বর ৯, ২০১৬

রুদ্র মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অবশেষে উন্মোচিত হলো বহু প্রতিক্ষিত অ্যাপলের পরবর্তী আইফোন। আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস দুটি মডেলে আসবে এই স্মার্টফোন। অ্যাপলের মতে এটি আইফোনের মধ্যে সবচেয়ে সেরা।

বুধবার রাত ১০টায় শুরু হওয়া অ্যাপলের বিশেষ অনুষ্ঠানে এই আইফোন ৭ উন্মোচন করা হয়। উভয় মডেলের স্মার্টফোনই আজ থেকে প্রি-অর্ডার করা যাবে। এছাড়া আগামী ১৬ সেপ্টেম্বর থেকে এগুলো বাজারে পাওয়া যাবে।

Iphone 7-TechShohor

গুজবকে সত্যি করেই বিভিন্ন সময়ে প্রকাশিত তথ্যানুযায়ী আইফোন ৭ উন্মোচিত হয়েছে। প্রথমে টুইটারে ভুলবশত ছবি প্রকাশ করা হয়। এরপর প্রায় ২ ঘন্টা পর আনুষ্ঠানিকভাবে ঘোষনা দেওয়া হয় আইফোন ৭ ও ৭ প্লাসের।

নতুন এই ফোন দু’টিতে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে এর ক্যামেরায়। নানা ফিচারে পিছনে ১২ মেগাপিক্সেল ও সামনে ৭ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে। রয়েছে ২এক্স অপটিক্যাল জুম সুবিধা। আইফোন ৭ প্লাসে পিছনে থাকছে ডুয়াল লেন্স। যার মাধ্যমে ৬এস এর চেয়ে অনেক ভালো ছবি তোলা যাবে বলে অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে।

আগের সংস্করণ থেকে ডিজাইনে খুব বেশি পার্থক্য আনা হয়নি নতুন আইফোনে। রয়েছে অ্যালুমিনিয়াম বডি ও গোলাকার প্রান্ত। পাঁচটি ভিন্ন রঙে পাওয়া যাবে এই ফোন। নতুন আইফোন পানি ও ধুলাবালি প্রতিরোধী।

৪.৭ ইঞ্চি ডিসপ্লের আইফোন ৭ আগের চেয়ে ২৫ শতাংশ উজ্জ্বল এবং রঙের ভিন্নতা রয়েছে।

নতুন আইফোনে দুটি স্টেরিও স্পিকার থাকছে, একটি উপরে ও একটি নিচে। ফলে উপর নিচে উভয় দিক থেকে ব্যবহারকারী শুনতে পাবে। তবে কোনো হেডফোন জ্যাক থাকছে না।

নতুন আইফোনে আইওএস এর সর্বশেষ সংস্করণ আইওএস ১০ থাকবে। ৩২, ১২৮ ও ২৫৬ গিগাবাইট সংস্করণে নতুন আইফোনে দাম শুরু হচ্ছে ৬৪৯ ডলার থেকে, যা আইফোন ৬এস এর দামের সমান।

বিজনেস ইনসাইডার ও লাইভ অনুষ্ঠান অবলম্বনে

*

*

Related posts/