Maintance

উইন্ডোজ ফোন বানাবে স্যামসাং

প্রকাশঃ ২:০৯ অপরাহ্ন, ফেব্রুয়ারি ৯, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ২:১৭ অপরাহ্ন, ফেব্রুয়ারি ৯, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোন বাজারে এখনও শীর্ষস্থান ধরে রেখেছে স্যামসাং। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের হাত ধরে জনপ্রিয়তা পেয়েছে ব্র্যান্ডটি। তবে এবার উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোন তৈরি করতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স জায়ান্টটি।

প্রযুক্তিবিষয়ক সাইট ইভলিকস সম্প্রতি এ তথ্য ফাঁস  করেছে। নিত্য নতুন স্মার্টফোনের তথ্য ফাঁস করার জন্য বিশেষ খ্যাতি রয়েছে এ টুইটার একাউন্টের।

Samsung-Huron_techshohor

ইভলিকসের তথ্য অনুযায়ী, স্যামসাংয়ের নতুন স্মার্টফোনটি হবে মাইক্রোসফটের উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেমচালিত। ফোনটিতে রয়েছে যুক্তরাষ্ট্রের ভেরিজোনের ব্র্যান্ডিং।

স্যামসাং ও ভেরিজোনের এ উইন্ডোজ ফোনের কোড নাম হচ্ছে ‘হুরন’। ফোনটি দেখতে অনেকটা স্যামসাং গ্যালাক্সি এস এর মতো। সম্ভবত এর কোণার দিকটা কিছুটা রাউন্ড শেপ এবং বডি কিছুটা মোটা হবে।

৫ অথবা ৪.৩ ইঞ্চি স্ক্রিনের ফোনটির ডিসপ্লের রেজুলেশন হবে ১০৮০পি ফুল এইচডি। ছবি তোলার জন্য থাকতে পারে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। প্রসেসর হিসেবে থাকবে কোয়ার্ড কোর প্রসেসর এবং ২ গিগাবইট র‍্যাম।

নতুন পণ্য তৈরির জন্য এক বছর আগে স্যামসাং এবং ভেরিজোন যৌথভাবে কাজ করতে চুক্তি করেছিল। তবে এ বিষয়ে কোনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তথ্য প্রকাশ করা হয়নি।

ধারনা করা হচ্ছে বার্সেলোনা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উইন্ডোজ ফোন নির্মাণের এ ঘোষণা দিতে পারে স্যামসাং।

– দ্যা নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/