Maintance

রপ্তানি বাড়াতে বিপণন বিষয়ে প্রশিক্ষণ দেবে বেসিস

প্রকাশঃ ২:১৪ অপরাহ্ন, আগস্ট ২৮, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ২:১৪ অপরাহ্ন, আগস্ট ২৮, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের সফ্টোয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার রপ্তানি বাড়াতে বিপণন বিষয়ে সদস্য কোম্পানিগুলোকে প্রশিক্ষণ দেবে অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস(বেসিস)।

প্রশিক্ষণে সদস্য কোম্পানিগুলোকে বাংলাদেশের রপ্তানি সম্ভাবনা, বাজার বিশ্লেষণ, ভিন্ন বাজারের জন্য আলাদা পরিকল্পনা ও বাস্তবায়ন, বিনিয়োগ বৃদ্ধি ও আন্তর্জাতিক সক্ষমতা তৈরিতে কী কী করণীয় হতে পারে সেসব বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

আগামী অক্টোবরেই দুই দিনব্যাপী প্রশিক্ষণ এবং পরে ছয় মাসের মেন্টরশিপ দেবে বেসিস।

Basis-Bitm-Techshohor
শনিবার বিপণন বিষয়ে পরিকল্পনা নিয়ে নেদারল্যান্ডের সেন্টার ফর প্রমোশন অব ইমপোর্টস (সিবিআই) ও বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) যৌথভাবে একটি সেমিনারও করেছে।

সেমিনারে উপরোক্ত বিষয়ে আলোচনা ছাড়াও রপ্তানিতে দেশের তথ্যপ্রযুক্তি সেবার দক্ষতা উন্নয়নে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

বেসিসের সহ-সভাপতি ফারহানা এ রহমানের সভাপতিত্বে সেমিনারে আলোচক হিসেবে ছিলেন বেসিসের আন্তর্জাতিক বাজার সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং আপডেট সল্যুউশনস টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা টি আই এম নুরুল কবির, দ্য ডাটাবিজ সফটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাশেদ কামাল, বেটারস্টোরিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ উদ্দিন আনোয়ার, দোহাটেক নিউ মিডিয়ার স্বত্বাধিকারী এ.কে.এম সামছুদ্দোহা, ন্যাসসেনিয়া লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ সায়ের হাসান ও অপটিমা এইচআর সল্যুউশনসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোর্শেদ হায়দার।

সেমিনারে বেসিসের সদস্যভুক্ত দেড় শতাধিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।

বিপণন প্রশিক্ষণে আগ্রহী বেসিস সদস্য কোম্পানিগুলোকে ইতোমধ্যে নিবন্ধনের জন্য বলাও হয়েছে। অনলাইনে নিবন্ধনের পাশাপাশি আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত বেসিস কার্যালয়ে গিয়েও নিবন্ধন করা যাবে।

এছাড়াও আগ্রহী কোম্পানি ০৯৬১২৩৪২৪৮৬ নম্বরে ফোন করে বিস্তারিত জানতে পারবেন।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/