সিলেটে রবির থ্রি জি চালু

টেক শহর প্রতিবেদক : ঢাকা ও চট্টগ্রামের পর সিলেটে থ্রি জি চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। থ্রি জি সেবাদানকারী অন্য অপারেটরের আগে রবিই প্রথম এখানে এ সেবার কার্যক্রম উদ্বোধন করেছে।

নগরীর একটি হোটেলে সোমবার বিভাগীয় কমিশনার এন এম জিয়াউল আলম ঢাকায় রবির চিফ টেকনোলজি অফিসার (সিটিও) একেএম মোর্শেদের সঙ্গে ভিডিও কল করে নেটওয়ার্কের উদ্বোধন করেন। এ সময় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জাফর ইকবালও সিটিওর সঙ্গে কথা বলেন।

প্রাথমিকভাবে সিলেটের কয়েকটি স্থানে ও জিন্দাবাজারে রবির ওয়াক-ইন-সেন্টারে (ডব্লিওআইসি) থ্রিজি নেটওয়ার্কেও সেবা পাবেন গ্রাহকরা। অনুষ্ঠানে জানানো হয়, অক্টোবরের মধ্যে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে রবির গ্রাহকরা বাণিজ্যিকভাবে ৩.৫জি সেবা উপভোগ করতে পারবেন। পর্যায়ক্রমে আরও কয়েকটি জেলায় পুরোপুরি বাণিজ্যিক কার্যক্রম শুরুর আগে ঢাকা ও চট্টগ্রামের কয়েকটি নির্ধানিত স্থানেও রবির এ সেবা চালু হয়েছে।

Robi 3G sylhet_ Tech Shohor

সিলেটে নতুন এ সেবা চালু প্রসঙ্গে রবির ভারপ্রাপ্ত সিইও ও চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মতিউল ইসলাম নওশাদ বলেন, ৩.৫জির কার্যকারিতা পরীক্ষার পর রবির নেটওয়ার্ক দ্রুত দেশব্যাপী ছড়িয়ে দেওয়া হবে।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর ঢাকা ও চট্টগ্রামে একযোগে রবির পরীক্ষামূলক সেবা চালু করা হয়।

– অনন্য ইসলাম

*

*

Top