রাজধানীতে সোমবার থেকে বসছে উদ্যোক্তা হাট

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) উদ্যোগে এবং ফেইসবুক ভিত্তিক ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ গ্রুপের আয়োজনে দ্বিতীয়বারের মতো আয়োজন করা হয়েছে উদ্যোক্তা হাট। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে তিনদিনব্যাপি এই হাট ধানমন্ডির ওমেন ভলান্টারি অ্যাসোসিয়েশনে (ডব্লিউভিএ) মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষ্যে শনিবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উদ্যোক্তা হাটের বিভিন্ন বিষয় তুলে ধরেন এর সমন্বয়ক আসাদ ইকবাল।

Uddokta hat press conference-2-TechShohor

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক সাধারণ সম্পাদক মুনির হাসান, বিডিভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, বেসিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, হাটের পৃষ্ঠপোষক প্রিয়শপ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুল আলম খান প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন সফটকল ও ই-কুরিয়ারের প্রধান নির্বাহী বিপ্লব ঘোষ রাহুল। এছাড়া সংবাদ সম্মেলনে অংশগ্রহনকারী প্রতিষ্ঠানের উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের বেকার জনগোষ্ঠীর সংখ্যা প্রায় তিনকোটি। প্রতিবছরই কর্মবাজারে নতুন ২১ লক্ষ তরুন-তরুনী যুক্ত হচ্ছে। সরকারি চাকরির মাধ্যমে এই সমস্যার সমাধান সম্ভব নয়। এই সমস্যার সমাধানে সারাবিশ্ব চলছে লাখ লাখ উদ্যোক্তা তৈরি কাজ। আর বাংলাদেশেও উদ্যোক্তা তৈরির এ কার্যক্রমকে সহায়তায় করা এবং নতুন উদ্যোক্তাদের সহযোগিতা করতেই এমন উদ্যোগ।

বেসিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির বলেন, এ ধরণের আয়োজনে বেসিস সবসময়ই সহযোগিতা করে আসছে। আগামীতেও করবে। শিগগিরই বিডিওএসএনের সঙ্গে এ বিষয়ে বেসিসের আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর হবে।

উদ্যোক্তাদের সহায়তা দেওয়ার জন্যই উদ্যোক্তা হাটের এই দ্বিতীয় আয়োজন। হাটে আগ্রহী উদ্যোক্তারা তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। থাকবে বিশেষ ছাড় ও উপহার।

এবারের উদ্যোক্তা হাটে সবমিলিয়ে ৪০ টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। প্রতিষ্ঠানগুলো হলো : প্রিয়শপ ডটকম, জেনন ইলেক্ট্রনিক্স বিডি, এওটি ফ্যাশন, হোস্টমাইট ডটকম, প্রাইম আইটি, সল্যুশন কিচেন, আইটু গিফটশপ, সাবাহুন ক্রাফট অ্যান্ড ডিজাইন, ফরচুন আইটি, সফটকল, ফাইভ টু ফাইভ শপিং, পেট এক্সেসরিজ, এবিএইচ ওয়ার্ল্ড আইটি, হোপ ট্রেড, উইকেন্ড প্লে, সফটটেক ইনোভেশন লিমিটেড, আপনপ্লাস, নিডসজোন, আরএস সফটওয়্যার, আপনজোন, অ্যাডভান্সড অ্যাপস বাংলাদেশ লিমিটেড, ২৩ ডিগ্রি, ক্ষুদ্রসফট, দেশী স্বাদ, ফ্রেন্ডস ফুড, গদিঘর, এটি হজ্জ্ব সার্ভিসেস, সালদা, শাহীনস হেল্প লাইন, বিডি ভেঞ্চার লিমিটেড, পার্পল আইটি, আর্তব বিডি, আমারগ্যাজেট, মহুয়া, দিশাস রোড ব্লক, সাইটনেইম বিডি, সওদাগর, জেড প্যাক, এক্সপার্ট ল্যাব বিডি ও ভাইপার লেদার।

হাটের সহযোগিতায় রয়েছে বিডি ভেঞ্চার লিমিটেড ও প্রিয়শপ ডটকম। এছাড়াও হাটের আয়োজন সহযোগী বেসিস। মেলার পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে আরএস সফটওয়্যার, আপনজোন, অ্যাডভান্সড অ্যাপস বাংলাদেশ লিমিটেড। মেলার মিডিয়া পার্টনার বণিক বার্তা।

উদ্যোক্তা হাট খোলা থাকবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। আয়োজনের বিস্তারিত জানা যাবে উদ্যোক্তা হাটের ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজে

Related posts

*

*

Top