মার্চে আসছে আইওএস ৭.১ চূড়ান্ত সংস্করণ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের মোবাইল অপারেটিং সিস্টেম আইওএস ৭.১ এর চূড়ান্ত সংস্করণ আগামী মাসেই ব্যবহারকারীদের জন্য উম্মুক্ত করা হবে। অপারেটিং সিস্টেমটির বিভিন্ন ত্রুটি ধরার জন্য এর আগে আইওএস ৭.১ এর পাঁচটি বেটা সংস্করণ বের করা হয়।

আইওএস ৭.১ এর প্রথম এবং দ্বিতীয় বেটা সংস্করণে প্রচুর ত্রুটি (বাগ) ঠিক করা হয়। এর মধ্যে ছিলো বাটন শেপ অপশন, টাচ আইডি এর ব্যবহার এবং পাসকোড অপশন। তৃতীয় আপডেটে অডিওবুক প্লেবুক ও আইক্লাউড কিচেইনের সঙ্গে আইক্লাউড অ্যাকাউন্ট সেটআপের সমস্যা ঠিক করা হয়। যুক্ত করা হয়েছে অ্যাপল টিভির নতুন অ্যাপস। এছাড়া কিবোর্ডেও এসেছে পরিবর্তন, বিশেষ করে ডিলিট বাটনে। পরবর্তী বেটা সংস্করণগুলোতেও বেশ কিছু ত্রুটি ঠিক করা হয়।

ios 7.1 beta 2_techshohor

মার্চ মাসে শুরুর দিকে আসবে আইওএস ৭.১ ফাইনাল সংস্করণ, একটি বিশ্বস্ত সোর্সের মাধ্যমে এমনই তথ্য প্রকাশ করেছে ইয়াহু নিউজ। তবে অ্যাপলের পক্ষ থেকে এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি।

এ সংস্করণটি আইফোন ফোর, আইফোন ফোর এস, আইফোন ফাইভ, আইফোন ফাইভ সি, আইফোন ফাইভ এস, আইপ্যাড টু, আইপ্যাড এয়ার, আইপ্যাড মিনি ও আইপ্যাড মিনি রেটিনা ডিসপ্লেতে ব্যবহার করা যাবে।

– ইয়াহু নিউজ অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top