Maintance

এশিয়ার ১৫ দেশে পোকেমন

প্রকাশঃ ১:০২ অপরাহ্ন, আগস্ট ৬, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১:০২ অপরাহ্ন, আগস্ট ৬, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সম্প্রতি বিশ্বে উন্মাদনা সৃষ্টিকারী মোবাইল গেইম পোকেমন গো অবশেষে এশিয়া অঞ্চলে আসছে। এর মধ্যে দিয়ে এই অঞ্চলের পোকেমন গো এর ভক্তদের প্রতীক্ষা ফুরোচ্ছে।

তবে এশিয়ার জনবহুল দুটি দেশ ভারত ও চীনে এখনি উন্মুক্ত করছে না পোকেমন। এমনকি বাংলাদেশ এবং কোরিয়াতেও নয়।

উন্মুক্ত করতে যাওয়া এই ১৫টি দেশ হলো, ব্রুনাই, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, লাউস, মালয়েশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভিয়েতনাম, তাইওয়ান, পাপুয়া নিউগিনি, ফিজি, সলোমন দ্বীপপুঞ্জ, মাইক্রোনেশিয়া ফেডারেল স্টেট এবং পালাউ।

Pokemon Go-techshohor
১২০ কোটির বেশি জনসংখ্যার দেশ ভারতে স্মার্টফোন ডিভাইসের পরিমাণ বাড়ছে। কিন্তু সেখানে পোকেমন গো গেইম উন্মুক্ত করা হলে এবং গেইমটি যখন লাইভে যাবে তখন নানা ধরনের সমস্যা হতে পারে বলে বলছে কর্তৃপক্ষ। তাই ঠিক কবে নাগাদ সেখানে উন্মুক্ত করা হবে তার কোনো নির্দিষ্ট কথা বলেনি নিনটেন্ডো।

আর চীনও জনবহুল দেশ। তবে গুগল ম্যাপে কিছু বাধা থাকায় এখন সেখানে পোকেমন উন্মুক্ত করা হচ্ছে না বলে জানায় নিয়ান্টিক সিইও জন হানকি।

হানকি বলেন, কোরিয়ায় গুগল ম্যাপের একটা সিকিউরিটি বিষয়ক কারণে সেখানে এখন উন্মুক্ত করা হচ্ছে না।

যুক্তরাষ্ট্রে ৬ জুলাই পোকেমন গেইমটি প্রথম উন্মুক্ত করা হয়। পরে অস্ট্রেলিয়া, কানাডা, নিউজিল্যান্ড এবং ইউরোপের দেশগুলোতে উন্মুক্ত করে। নির্মাতা প্রতিষ্ঠান নিনটেন্ডো তাদের নিজেদের দেশ জাপানে গেইমটি উন্মুক্ত করে ২১ জুলাই। এছাড়াও ব্রাজিল এবং ল্যাতিন আমেরিকার দেশগুলোতেও এটি উন্মুক্ত করা হয়েছে।

গেইমটি ইতোমধ্যে ১০০ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে।

টেকক্র্যাঞ্চ অবলম্বনে ইমরান হোসেন মিলন

*

*

Related posts/