Maintance

প্রযুক্তি তরুণদের অধিক শক্তিশালী করেছে : আনিসুল হক

প্রকাশঃ ৮:০৫ অপরাহ্ন, জুলাই ২৮, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৮:০৫ অপরাহ্ন, জুলাই ২৮, ২০১৬

তুসিন আহমেদ,টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বর্তমান তরুণ সমাজের সঙ্গে পূর্বের তরুণদের পার্থক্য হলো প্রযুক্তি। এখনকার তরুণরা প্রযুক্তি ব্যবহার করে সহজেই যেকোনো কাজ করে ফেলতে পারছে। তাই পূর্বের তুলনায় এখনকার তরুণদের রয়েছে দ্বিগুন শক্তি।

এখনই তরুণদের সময় তাদের সৃজনশীল কাজের মাধ্যমে দেশকে এগিয়ে নেয়া। বৃহস্পতিবার ‘স্থানীয় ও বিশ্বব্যাপী বিপিও খাতে তরুণদের সুযোগ’ শিরোনামে বিপিও সম্মেলনে আয়োজিত সেমিনারে এসব কথা বলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ।

তিনি বলেন, বাংলাদেশের মাটিতে বসে স্বপ্ন দেখতে হবে স্টিভ জবস বা মার্ক জাকারবার্গের মত হওয়ার। তবে শুধু স্বপ্ন দেখলে হবে না, কাজ করতে ধৈর্য সহকারের চেষ্টাও করতে হবে। নিজের উপর বিশ্বাস করতে হবে।

bpo-techshohor

দ্য উইনার সার্কেলের প্রধান নিবার্হী ওয়াজেদ সালাম বলেন, বাংলাদেশের তরুণের বিপিও খাতে বেশ সম্ভবনা রয়েছে। নিজেদের দক্ষতা বৃদ্ধি করে এই সেক্টরে এগিয়ে নিতে পারবে। দেশের বাহিরে বাংলাদেশের তরুণের রয়েছে চাহিদা। দেশে বা সরকার কি করলো তার নিয়ে না ভেবে দেশের জন্য আমরা কি করলাম তা নিয়ে চিন্তা করে নিজেকে এগিয়ে নিতে হবে।

ক্লার্ক সাকসেস সিস্টেমের প্রতিষ্ঠানতা ড্যান ক্লার্ক বলেন, সময় তার নিজ গতিতে চলে। তাই সময়ের সাথে কাজ করে নিজেকে দক্ষ করে তুলতে হবে প্রযুক্তি খাতে। প্রযুক্তি খাত দ্রুত পরিবর্তন হয় তাই নিজেকে সব সময় আপডেট রাখতে হবে।

আমরা স্মার্ট স্যালুশনের হেড অব বিজনেস সোলায়মান সুখনের উপস্থাপনায় সেমিনারে আরও উপস্থিত ছিলেন অগমেডিক্সের গ্লোবাল হেড অব অপারেশন লেন ফিনার, আয়োজক বাক্য’র সাধারণ সম্পাদক তৌহিদ হোসেনসহ আরও অনেকে।

দুই দিনব্যাপী এই সম্মেলনে প্রায় অর্ধশত স্থানীয় ও ২০ জন আন্তর্জাতিক বক্তা বিভিন্ন সেশনে বক্তব্য রাখবেন। বিশ্ববাজারে নিজেদের সক্ষমতা তুলে ধরতে এবারের সম্মেলনের স্লোগান-স্থানীয় অভিজ্ঞতা, বৈশ্বিক ব্যবসা। এবারের মোট ১২টি আন্তর্জাতিক সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে।

*

*

Related posts/