Maintance

যে কারণে পোকেমন গো খেলবেন না

প্রকাশঃ ১১:০৯ অপরাহ্ন, জুলাই ২৬, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:০৯ অপরাহ্ন, জুলাই ২৬, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গেইম খেলেন কিন্তু পোকেমন গো এর নাম জানেন না এমন স্মার্টফোন ব্যবহারকারী খুঁজে পাওয়া যাবে না। বিশ্ব এখন পোকেমন গো’তে মেতে আছে। বিপরীতে অনেকেই আছেন যারা পোকেমন গো ইনস্টল করলেও পরবর্তীতে সেটি আনইনস্টল করেছেন। আসুন জেনে নিই কারণগুলো।

আপনি কখনোই জিতবেন না
পোকেমন গো গেইমের প্রধান সমস্যা হলো এটি দক্ষতানির্ভর গেইম নয়। পোকেমন ধরা জিম করা ও লেভেলিং আপ করাই গেইমেই মূল্য লক্ষ্য। এজন্য দক্ষতার প্রয়োজন হয় না। আপনি যতক্ষণ এই গেইমের পিছনে সময় ব্যয় করবেন ততক্ষণ আপনার সময় নষ্ট হবে। আপনি এক্সপি অর্জন করার জন্য যতো হাটবেন ততো দ্রুত পোকেমন খুঁজে পাবেন। অথচ আপনি সত্যিকারের অর্থ খরচ করে পোককয়েন কিনলে দ্রুততা বাড়াতে পারবেন। এখন আপনি চিন্তা করে দেখুন যাদের অধিক সময় আছে ও অধিক অর্থ খরচ করার সুযোগ রয়েছে তাদের সাথে আপনি পারবেন না।

pokemon-TechShohor

আসক্তি এখনই থামান
যারা গেইমটি একবার খেলেছেন তাদের জন্য এই গেইমটি ফোন থেকে আনইনস্টল করা সহজ নয়। ধরুন আপনার আর কয়েকটি পিডগি পেলেও ডাবল-এক্সপি হবে, যা কমপক্ষে দুই লেভেল বাড়িয়ে দেবে। তখন আপনার মন চাইবে না খেলা থামাতে। তবে আপনি যখন গেইমে বেশি সময় দিবেন, সেটি আরও বেশি কঠিন হয়ে যাবে। একবার চিন্তা করে দেখেন ২০ অথবা ৩০ লেভেলে গেলে কি অবস্থা হবে। এই গেইম খেলে আপনি কি পাচ্ছেন? কিছু লেভেল? তাহলে কেনো এখনই গেইমটি মুছে ফেলছেন না?

আকাজে কেনো হাটবেন?
আপনি যখন গেইমটি খেলতে হেটে বেড়াচ্ছেন তখন কি পাচ্ছেন? অথচ এই সময়ে আপনি পরিবারকে সময় দেওয়া, কাজে মনোযোগী হওয়া কিংবা নতুন কিছু শিখতে পারবেন। আপনি এই গেইমটির পিছনে যে সময় ব্যয় করছে সেটি বাস্তবে ব্যয় করে দেখুন, কাজে লাগবে।

এখনই অ্যাপটি মুছে ফেলুন। অযথা সময় নষ্ট করবেন না।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

Related posts/