Maintance

এইচটিসি'র অ্যান্ড্রয়েড এন ভিত্তিক স্মার্টফোনের ছবি ফাঁস

প্রকাশঃ ৬:০৭ অপরাহ্ন, জুলাই ২৫, ২০১৬ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩৬ অপরাহ্ন, জুলাই ২৫, ২০১৬

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগলের সর্বশেষ অপারেটিং সিস্টেম নোগাট ৭.০ বাজারে এসেছে ১ জুলাই। এরই মধ্যে জোর গুজব রটেছে শিগগির এই অপারেটিং সিস্টেমের দুটি স্মার্টফোন আনছে তাইওয়ানি স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান এইচটিসি

‘মার্লিন’ ও ‘সেইলফিশ’ নামের স্মার্টফোন দুটি চলতি বছরের শেষের দিকে বাজারে আসতে পারে।

তবে এইচটিসির সেই স্মার্টফোন দুটি আসার সম্ভাবনা আরও জোর হয়েছে সম্প্রতি ফাঁস হওয়া ছবিতে।

htc-techshohor
টেকড্রয়েড এর পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে কাভারের ভিতরের ফোন আরেকটি কাভার দিয়ে ঢাকা। যার মধ্য দিয়ে ডিজাইনকে লুকানো হয়েছে।

তবে ওই ছবিতে এটা ভালো করেই দেখা যাচ্ছে যে ফোনটি মার্লিন এবং সেটিতে অ্যান্ড্রয়েড এন ব্যবহার করা হয়েছে।

কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য এছাড়া ওই ছবিতে আর কিছু দেখা বা বোঝা যাচ্ছে না।

এর আগে অ্যান্ড্রয়েড পুলিশের এক প্রতিবেদনে বলা হয়েছে, মার্লিন স্মার্টফোনটির ডিসপ্লে হবে ৫.৫ ইঞ্চির। আর সেইলফিশ ফোনটির ডিসপ্লে হচ্ছে ৫ ইঞ্চির। দুটি ফোনের ডিসপ্লেই কিউএইচডি অ্যামোলেড প্রযুক্তির।

এইচটিসি মার্লিন ফোনটি চলবে কোয়াড-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ এসওসি প্রসেসরে। অপরদিকে বলা হচ্ছে, স্ন্যাপড্রাগন ৮২১ বা ৮২৩ প্রসেসরও ব্যবহার করা হতে পারে ফোনটিতে।

ফোনটিতে থাকছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার প্রযুক্তি। থাকছে ১২ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। দীর্ঘস্থায়ী চার্জের জন্য থাকছে ৩৪৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফ্ল্যাগশিপ ডিভাইস এইচটিসি ১০ এর মতো এই ফোনটিতেও থাকছে ইউএসবি টাইপ-সি পোর্ট।

অপরদিকে, সেইলফিশ ফোনটি কোন প্রসেসরে চলবে তা এখনও জানা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, এইচটিসি ১০, এইচটিসি ওয়ান এ৯ ও এইচটিসি ওয়ান এম৯ এর আপডেট সংস্করণ হিসেবে এই ফোনটি তৈরি করা হচ্ছে।

ইমরান হোসেন মিলন

আরও পড়ুন: 

*

*

Related posts/